ঈদ শেষ, এখন কর্মস্থল মুখি মানুষ, দৌলতদিয়া ঘাটে বাড়ছে ভীর –

রাজবাড়ী বার্তা ডট কম :

ঈদ শেষ হয়েছে। ফলে পুনরায় কর্মস্থল মুখি হতে শুরু করেছে সাধারণ মানুষ। আবার অনেককে আজও (মঙ্গলবার) ঘরমুখি আসতে দেখা গেছে। ফলে দৌলতদিয়া-পাটুরিয়া উভয় ফেরি ঘাটে মানুষের উপচে পড়া ভীর লক্ষ করা গেছে। যদিও স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। গাদাগাদি করে ফেরিতে উঠা নামা করছেন তরা।


মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকামুখি হচ্ছে শতশত যাত্রী ও ঢাকা থেকে ফিরেও আসছে শতশত যাত্রী। এসময় দৌলতদিয়া ফেরি ঘাটে কর্মমুখি ও ঘরমুখি মানুষের উপচে পড়া ভীড় দেখা যায়। গনপরিবহন বন্ধ থাকায় শতশত প্রাইভেট-মাক্রোবাস দেখা যায়। কোন যাত্রী স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছে না। গাদাগাদি করে চলরফিরা করছে।


মহাসড়কে কোন গনপরিবহন না থাকায় প্রাইভেটকার-মাক্রোবাস ও অটো, টেম্পুতে চলাচল করতে হচ্ছে কর্মমুখি ও ঘরমুখি মানুষের। গনপরিবহন না থাকায় ছোট ছোট গাড়ির উপর নির্ভরশীল থাকায় এই সুযোগে অতিরিক্ত টাকা আদায় করছে যাত্রীদের কাছ থেকে।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ ব্যবস্থাপক মোঃ মাহাবুব হোসেন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ৬টি ইউটিলিটি (ছোট) ফেরি চলাচল করছে। দৌলতদিয়া পারে ৩নং ও ৫নং ফেরি ঘাট মেরামত করার জন্য বন্ধ রয়েছে। মাত্র ২নং ও ৪নং ফেরি ঘাট সচল রয়েছে। তিনি বলেন, আজও ঢাকা থেকে যে পরিমান যাত্রী আসছে ঠিক সেই পরিমান যাত্রী ঢাকায় ফিরে যাচ্ছে। এসময় অনেক ব্যক্তিগত গাড়ি আসছে ও যাচ্ছে।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 86 times, 1 visits today)