পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীর শুভেচ্ছা বাণী –

মাসব্যাপী মাহে রমজানের সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বারতা নিয়ে সমাগত পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ দিনে হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। তবে প্রাণঘাতী করোনার কারণে এবারের ঈদ একটু অন্যরকম। ঘরে থাকা ও নিরাপদে থাকার প্রতিজ্ঞা নিয়ে অন্য রকম ঈদ পালন করছি আমরা। সকল দুর্যোগ দূর্বিপাক, অন্ধকার দুরে সরিয়ে আমাদের মাঝে আসুক এক শুভ্র আলো।

আজ সারা বিশ্ব করোনায় আক্রান্ত হওয়ায় এবার ঈদ উদযাপন হবে একান্তই ঘরোয়া পরিবেশে। এটি আমাদের আবহমান ঈদ ঐতিহ্যের বিপরীত হলেও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এর কোন বিকল্প নেই।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে মন্ত্রিপরিষদ বিভাগ হতে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামাত পরিহারের নির্দেশনা থাকায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে মুসুল্লীদের জীবন ঝুঁকি বিবেচনা করে স¦াস্থ্যবিধি মেনে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের জামায়াত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য নির্দেশনা জারি করা হয়েছে।
করোনাকালে রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার বাসিন্দাদের স¦াস্থ্য বিধি মেনে ঈদ উদ্যাপনের প্রত্যাশা করছি। একই সাথে সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

( কাজী কেরামত আলী )
সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও
জাতীয় সংসদ সদস্য রাজবাড়ী-১ আসন।

(Visited 251 times, 1 visits today)