পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজবাড়ীর পুলিশ সুপারের বাণী –

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ
তুই আপনাকে আজ বিলিয়ে দে, শোন আসমানীর তাগিদ।
তোর সোনা-দানা, বালখানা সব রাহে লিল্লাহ
দে যাকাত, মুর্দা মুসলিমের আজ ভাঙাইতে নিঁদ
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।

পবিত্র মাহে রমজানের একমাস কঠোর আত্মশুদ্ধির সাধনার পর আসে সেই মহা আনন্দের দিন পবিত্র ঈদ-উল-ফিতর। আজ রাজবাড়ী তথা সমগ্র পৃথিবীর ইসলাম ধর্মাবলম্বীদের ঘরে ঘরে ঈদ আনন্দের বার্তা বয়ে নিয়ে এসেছে। এ দিনে হিংসা, হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। কিন্তু এবার প্রাণঘাতি করোনাকালে ঈদ উদযাপন ভিন্নভাবে করতে হচ্ছে।

পবিত্র রমজান শেষে ঈদের জামাত ও ঈদ উৎসব পালনের মধ্য দিয়ে দিনটি সুদীর্ঘকাল ধরে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে পালিত হয়ে আসলেও আজ সারা বিশ্ব করোনায় আক্রান্ত হওয়ায় এবার ঈদ উদযাপন হবে এককভাবে ঘরোয়া পরিবেশে। করোনা ভাইরাসের প্রদুর্ভাবজনিত কারণে সরকারী সিদ্ধান্ত মোতাবেক উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদ এর জামাত পরিহারের নির্দেশনা রয়েছে। মুসল্লীদের জীবনের ঝুঁকি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। এ ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখুন। দেশের বিভিন্ন জায়গা হতে আপনার এলাকায় আগত ব্যক্তি সম্পর্কে সচেতন হোন এবং তাদের ঘরে রাখতে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করুন।

পবিত্র ঈদ-উল-ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। বছরের প্রতিটি দিন যেন হয় ঈদের দিনের ন্যায় আনন্দময়-এ শুভ প্রত্যয়ে রাজবাড়ী জেলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা – ঈদ মোবারক।
ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিজে নিরাপদে থাকুন এবং অপরকে নিরাপদে রাখুন।

মোঃ মিজানুর রহমান, পিপিএম (বার)
পুলিশ সুপার, রাজবাড়ী।

(Visited 136 times, 1 visits today)