পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে কাজী ইরাদত আলীর শুভেচ্ছা বাণী –

পবিত্র রমজানে মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে সমাগত হয় শাওয়ালের নতুন চাঁদ, পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদ মুসলমানদের জন্য এক আনন্দঘন দিন। এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, সারা বাংলায়। ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ দিনে হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়।

কিন্তু এবার প্রাণঘাতী করোনাকালে ভিন্নভাবে ঈদ উদযাপন করবো আমরা। মুসলিম সমাজে প্রতি বছরই ঘরে ঘরে রোজা-ইফতার, চাঁদরাত, ঈদের জামাত ও ঈদ উৎসব পালনের মধ্য দিয়ে দিনটি সুদীর্ঘকাল ধরে পালিত হয়ে আসলেও আজ সারা বিশ্ব করোনায় আক্রান্ত হওয়ায় এবার ঈদ উদযাপন হবে একান্তই ঘরোয়া পরিবেশে। এটি আমাদের আবহমান ঈদ ঐতিহ্যের বিপরীত হলেও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমাদের সজাগ থাকতে হবে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে মন্ত্রিপরিষদ বিভাগ হতে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামাত পরিহারের নির্দেশনা থাকায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে মুসুল্লীদের জীবন ঝুঁকি বিবেচনা করে স¦াস্থ্যবিধি মেনে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের জামায়াত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য নির্দেশনা জারি করা হয়েছে। এবারের ঈদ উৎসব হোক পরিবারের সবার সুস্থতা, বাড়িতে থেকে নতুনভাবে ঈদ আবিষ্কার।

করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে ঈদ উদ্যাপনের প্রত্যাশায় রাজবাড়ী জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা।

ঈদ মোবারক।

( কাজী ইরাদত আলী)
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক
বাংলাদেশ আওয়ামীলীগ, রাজবাড়ী জেলা শাখা, রাজবাড়ী।

(Visited 43 times, 1 visits today)