রাজবাড়ীতে হু হু করে বাড়ছে করোনা রোগী, হাসপাতাল গুলোতে ঠাই নেই, আক্রান্ত সংখ্যা ৫৩ –

রাজবাড়ী বার্তা ডট কম :

গত ২৪ ঘন্টায় রাজবাড়ীতে নতুন করে করোনা পজেটিভ রোগী সনাক্ত হয়েছে ৩০ জন। এর মধ্যে রাজবাড়ীর উপজেলায় ৭ জন, বালিয়াকান্দিতে ৯ জন এবং পাংশায় সর্বচ্চ ১৪ জন। আক্রান্তদের তালিকায় রয়েছেন, নবনিযুক্ত পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউল হোসেন, পাংশা আরেকজন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ও ১ জন স্বাস্থ্য সহকারী এবং রাজবাড়ী পুলিশ লাইনের একজন পুলিশ সদস্য। এ নিয়ে রাজবাড়ীতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ জনে।


রাজবাড়ী সিভিল সার্জন অফিসের তথ্য মতে, রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুর ষ্টেডিয়ার এলাকায় ৩ জন, কল্যানপুরে ১ জন, উড়াকান্দায় ১ জন এবং নতুন বাজার পুলিশ লাইনের ১ জন পুলিশ সদস্যরা। বরিবার দুপুর পর্যন্ত আক্রান্ত ওই সাত জনের স্বজন ও সংস্পর্শে থাকা ৩০ জনের নমুনা গ্রহণ করা হয়েছে। যার মধ্যে ৮ জন পুলিশ সদস্যও রয়েছে।


এদিকে, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঞ্জুয়ারা খাতুন সুমি কে লালমনিরহাটে বদলীর করা হয়েছে। আর লালমনিরহাট থেকে ডাঃ জিয়াউল হোসেন কে পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে বদলী করা হয়েছে। তবে ডাঃ জিয়াউল হোসেন লালমনিরহাটে অবস্থানকালেই করোনা নমুনা প্রদান করেন এবং গত ২২ মে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। যদিও করোনা পজেটিভ হবার পর ২৩ মে তিনি পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। নবনিযুক্ত পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউল হোসেন বর্তমানে রাজবাড়ী জেলা শহরের বাসায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন।


রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, নতুন আক্রান্তদের মধ্যে রাজবাড়ী হাসপাতালে ১ জন ও পাংশা হাসপাতালে ৪ জনকে ভর্তি করা হয়েছে। যদিও পূর্বে থেকেই রাজবাড়ী সদর হাসপাতালে ৫ জন করোনা পজেটিভ রোগি ভর্তি রয়েছে। আগে রোগি সংখ্যা কম থাকায় করোনা পজেটিভ সনাক্তকারীদের রাজবাড়ী হাসপাতালে নিয়ে আসা হতো। তবে এখন যেহেতু রোগীর সংখ্যা রেড়ে গেছে, সে কারণে করোনা পজেটিভ রোগিদের নিজ নিজ বাড়ীতে অবস্থান করে চিকিৎসা সেবা গ্রহণ করতে বলা হয়েছে। সেই সাথে আক্রান্তদের বাড়ী গুলোকে লকডাউন করার জন্য জেলা পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।

(Visited 1,185 times, 1 visits today)