৫০০ দরিদ্র শিশু’র হাতে নতুন জামা পৌছে দেবেন রাজবাড়ীর এসপি –

রাজবাড়ী বার্তা ডট কম :

করোনা রোগি বৃদ্ধির পাশাপাশি রাজবাড়ীতে চলছে অনির্দিষ্টকালের লকডাউন। যে কারণে রাজবাড়ী জেলার ৫টি উপজেলার বেশির ভাগ বাজার ও মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে।যদিও আসছে ঈদ। এমনি অবস্থায় রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম -এর পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। ওই উদ্যোগের অংশ হিসেবে হতদরিদ্র পাঁচ শত শিশু’র বাড়ী বাড়ী গিয়ে পৌছে দেয়া হবে নতুন জামা।


সংশ্লিষ্ঠরা জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পরা দরিদ্র মানুষের খাদ্য সংকট দুর করতে সরকারী, বেসরকারী ও ব্যক্তি পর্যায়ে চলছে খাবার বিতরণী কার্যক্রম। ফলে ওই সব পরিবারে বাড়তি টাকা ব্যয় করে শিশুদের নতুন জামা কিনে দেবারমত নেই কোন সমর্থ। বিষয়টি অনুধাবন করে তাদের পাশে দাঁড়িয়ে রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম। তিনি তার নানা মুখি কার্যক্রমের মধ্যে দরিদ্র শিশুদের নতুন জামা প্রদানের ব্যতিক্রমী উদ্যোগ নিতেও ভোলেন নি।


রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম জানান, সামনে ঈদ উল ফিতর। এবারের ঈদটি হবে একেবারেই অন্যরকমের ঈদ। কোলাহল নেই। কেনাকাটার ধূম নেই। শিশুদের চঞ্চচলতা নেই। এমন ঈদ জন্ম থেকে জন্মান্তরে কেউ দেখেছে কিনা সন্দেহ। করোনা প্রকোপে দেশ ব্যাপী লক ডাউনের কারনে অনেক শিশুরই বাবা মা তাদেরকে ঈদে নতুন জামা দিতে পারবে না। শিশুরা কি বুঝবে.. কেন তাদের বাবা মা নতুন জামা দিতে পারবে না? আমরা এমনই কিছু শিশুর মুখে হাসি ফুটাতে চাই। আমরা সব শিশুর মুখে হাসি ফুটাতে পারবো না। আমাদের সামর্থের জোরে যতটুকুই পারি। ততটুকু সহায়তা শিশুদের প্রদান করা হবে।

(Visited 278 times, 1 visits today)