রাজবাড়ী শহরের কাপড় বাজারের প্রবেশ পথে বাঁশের বেড়া-

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

এবার স্থায়ীভাবেই বন্ধ করে দেওয়া হলো রাজবাড়ী বাজারের সবচে বড় কাপড় বাজারের প্রবেশমুখ। করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে রাজবাড়ী জেলা শহরের প্রধান এই কাপড় মার্কেটের প্রবেশের সকল পথে বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

শনিবার রাজবাড়ীর কাপড় বজারের প্রতিটি প্রবেশ পথে বাঁশের বেড়া দেখাযায়। এ সময় কেউ কাপড় বাজারে প্রবেশ করতে পারছে না।

জানাগেছে, সরকারী নির্দেশনার আলোকে ১০ মে রাজবাড়ীর মার্কেট খোলে ব্যবসায়ীরা। ওই দিন থেকে মার্কেটসহ অলিতে গলিতে মানুষের উপচে ভির দেখাযায় এবং ব্যবসায়ী ও ক্রেতাদের কাউকে দেখাযায়নি সামাজিক দুরত্ব মানতে। ফলে করোনা সংক্রমনের ঝুকি দেখা দেয়ায় ১৪ মে থেকে পুনরায় রাজবাড়ী চেম্বার অব কমার্স মার্কেট বন্ধের সিদ্ধান্ত নেয় রাজবাড়ী চেম্বার কমার্স অব ইন্ড্রষ্ট্রি ।

এদিকে রাজবাড়ী ও বালিয়াকান্দির মার্কেট বন্ধ হলেও এখনো খোলা রয়েছে পাংশা, গোয়ালন্দসহ বিভিন্নস্থানের মার্কেট। যেখানে স্বাস্থ্য বিধি না মেনে গাদাগাদি করে কেনাকাটা করছে সাধারন জনগন। ফলে করোনা সংক্রমনের ঝুকি থেকেই যাচ্ছে।

রাজবাড়ী চেম্বার কমার্স অব ইন্ড্রষ্ট্রি পরিচালিত বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক মোঃ সফিকুল ইসলাম সফি জানান, বাজার ঘাটে সব সময় জনসমাগম বেশি হয় এবং সেখান থেকে করোনা সংক্রমনের ঝুকি থাকে। যে কারণে ১৪ মে মার্কেট বন্ধ করা হয়েছে। বন্ধের সময় মার্কেটে কেউ প্রবেশ করতে না পারে সে জন্য উচু করে বাঁশ দিয়ে বেড়া দেয়া হয়েছে। এছাড়া সবাইকে সচেতন করতে মাইকে প্রচার করা হচ্ছে এবং জরুরী ওষুধের দোকান ব্যাতিত নৃত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা হচ্ছে। এক প্রশ্নের জবাবে বলেন, পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে ঈদে মার্কেট খোলার সিদান্ত হবে। বাজারের সার্বিক বিষয় সব সময় রাজবাড়ী চেম্বার কমার্স অব ইন্ড্রাষ্টি’র সভাপতি কাজী ইরাদত আলী খোজ খবর রাখছেন এবং তার নির্দেশনায় করোনার সংক্রমন রোধে কাজ করছেন।

(Visited 121 times, 1 visits today)