কর্মহীন ২ হাজার পরিবারের বাড়ীতে পৌছে দেয়া হবে রাজবাড়ী জেলা পুলিশের “ঈদ উপহার” –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-এর নেতৃত্বে জেলার কর্মহীন দুই হাজার দরিদ্র মানুষের বাড়ীতে পৌছে দেয়া হবে জেলা পুলিশের “ঈদ উপহার”। প্রতিটি প্যাকেটে থাকবে দশ কেজি করে চাল, দুই কেজি আলু, এক প্যাকেট সেমাই, এক কেজি ডাল, এক লিটার তেল, আধা কেজি চিনি ও একটি সাবান।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজলুল করিম জানান, ইতোমধ্যে রাজবাড়ী পুলিশ লাইনের ড্রিল সেডে এক হাজার প্যাকেট খাবার প্রস্তুত করা হয়েছে। তিনি আরো বলেন, করোনার প্রদুর্ভাব মোকাবেলায় শুরু থেকে রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম সোচ্চার। যখন কোন দোকানে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছিল না, ওই সময় পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ লাইনের ড্রিল সেডে জেলা পুলিশ সদস্যরা নিজস্ব প্রযুক্তি ব্যবহার করে ৫০ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরী করে। একই সাথে রাজবাড়ী বিসিকের একটি প্রতিষ্ঠান থেকে দশ হাজার মাস্ক তৈরীর করে তা জেলার ৫টি উপজেলার দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে বিতরণ করেন। করোনার বিস্তার রোধে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ ছিলো বিদেশ থেকে ব্যক্তিদের চিহ্নিত করে ওই সব বাড়ী গুলোকে হোম কোয়ারেন্টাইন স্টিকার লাগানো। পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হ্যান্ড ওয়াশ র্কণার স্থাপন এবং মানুষকে সচেতন করতে মাইকিংও করা হয়।


রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম জানান, সামাজিক দায়বদ্ধতা থেকেই তিনি এ সব উদ্যোগ নিয়েছেন। রাজবাড়ীর জনসাধারণ এর সুফলও পেয়েছে। বর্তমানে “ঈদ উপহার” তৈরী করা হচ্ছে, খুব শিঘ্রই তা জেলার ৫টি উপজেলার কর্মহীন দরিদ্র পরিবারের বাড়ীতে বাড়ীতে পৌছে দেয়া হবে। তিনি আরো বলেন, করোনা পজেটিভ রোগীদের হাসপাতালে আনা নেয়া এবং করোনা সন্দেহে মারা যাওয়া ব্যক্তিদের জানাজার দায়িত্বও পালন করে আসছে পুলিশ সদস্যরা। তাদের এ কার্যক্রমের ধারা অব্যাহত থাকবে।

(Visited 237 times, 1 visits today)