রাজবাড়ী, ফরিদপুর ও গোপালগঞ্জের সকল রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষনা –

রাজবাড়ী বার্তা ডট কম :

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজবাড়ী, ফরিদপুর ও গোপালগঞ্জে চলাচলরত নকশীকাঁথা ট্রেন, রাজবাড়ী-ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেন, রাজবাড়ী-ফরিদপুর এক্সপ্রেস ট্রেন, আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস, টুঙ্গপাড়া এক্সপ্রেস ট্রেনসহ সার্টেল ট্রেন চলাচল আজ মঙ্গলবার দুপুরের পর থেকে বন্ধ ঘোষনা করা হয়েছে। এ তথ্য জানিয়েছেন, রাজবাড়ী রেলষ্টেশন মাষ্টার তন্বয় কুমার দত্ত।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের সব রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ ঘোষণা দেন।
রেলমন্ত্রী বলেন, মঙ্গলবার সন্ধ্যা থেকে কমলাপুর থেকে দেশের কোনো গন্তব্যে ট্রেন ছেড়ে যাবে না। তেমনি ঢাকায়ও কোনো ট্রেন আসবে না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।
তিনি বলেন, আমাদের যাত্রীবাহী মোট ট্রেন রয়েছে ৩৬৪টি। এর মধ্যে লোকাল, মেইল, কমিউটার ও ডেমোসহ ২৫৭টি ট্রেন আজ ভোর থেকে বন্ধ রয়েছে। বাকিগুলো বন্ধ করে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, তবে ৯৮টি আন্তঃনগর ট্রেন পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল থেকে ঢাকার উদ্দেশে ছেড়েছে। সেগুলো ঢাকায় পৌঁছার পর আবার নির্দিষ্ট জায়গায় ফিরে যাবে। কারণ কমলাপুরে ট্রেন স্টেশনে শতাধিক ট্রেন রাখার জায়গা নেই।
এর আগে সকালে সব ধরণের নৌযান ও গণপরিবহণ বন্ধের ঘোষণা দেওয়া হয়। বিকেল থেকেই কার্যকর হচ্ছে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধের সিদ্ধান্ত। তবে বাকিসব গণপরিবহন বন্ধ হবে আগামী বৃহস্পতিবার থেকে।

(Visited 163 times, 1 visits today)