আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো ভান্ডারিয়া দরবার শরীফের ওয়াজ মাহফিল –

নজরুল ইসলাম, রাজবাড়ী বার্তা ডট কম :

শনিবার রাজবাড়ীর ভান্ডারিয়া মাদ্রাসা ও দরবার শরীফের ৬৬তম ওয়াজ ও ইছালে ছওয়াব মাহফিল আখেরী মোনাজাত।
আখেরী মোনাজাত পরিচালনা করবেন ভান্ডারিয়া দরবার শরীফের পীর সাহেব, বাংলাদেশ মুত্তাকিন কমিটির আমীর আলহাজ্ব হয়রত মাও: আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির।
শনিবার ভোর শুরু হওয়া আখেরী মোনাজাত শেষ হয় ভোর সাড়ে ৬টায়। এ সময় মোনাজাতে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে কেঁদে কেঁদে ক্ষমা চেয়েছেন প্রায় অর্ধ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। তাঁরা পাপ থেকে মুক্তির জন্য আকুতি-মিনতি করেছেন।
ভান্ডারিয়া মাদ্রাসা ও দরবার শরীফের পীর সাহেব (শায়েখ) অধ্যক্ষ মাও: আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির বলেন, আগামী বছর থেকে দ্বীনে ইসলাম প্রচারে ও কুরআন শিক্ষায় আলোকিত সমাজ গড়তে প্রতিটি ইউনিয়নে ‘ তালিমুল ইসলাম’ নামে মাদ্রাসা নির্মাণ করার উদ্যোগ হাতে নিয়েছি। সামর্থবাদ ব্যক্তিবর্গ যদি ইসলামের জন্য ‘ ভান্ডারিয়া মাদ্রাসা ও দরবার শরীফ’ এর নামে জমি দান করেন তাহলে আমরা সেখানে মাদ্রাসা প্রতিষ্ঠা করবো। ওই ইউনিয়নের ছাত্র-ছাত্রীরা দ্বীনের পথে জীবন গড়বে।
আখেরী মোনাজাতে অংশ নিতে ভান্ডারিয়া মাদ্রাসা ও দরবারে শরীফে দেশের বিভিন্ন জেলা হতে প্রায় অর্ধ লাখ মুসল্লির ঢল নামে। দরবার শরীফ মাঠ সহ আশপাশ এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ দেখা যায়। আখেরী মোনাজাত শেষে মুসল্লিরা আবার নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন।

(Visited 49 times, 1 visits today)