১৪ বিদেশীর উপস্থিতিতে কালুখালীতে আরএসইউএফ স্কিল ইমপ্রুভমেন্ট সেন্টারের উদ্বোধন-

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়াতে আরএসইউএফ ইলেকট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট সেন্টার (রেশী প্রকল্প ভবন) এর নব-নির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭০ জন শিক্ষার্থীকে ৪ ক্যাটাগরীতে বৃত্তি প্রদান ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। আজ শক্রবার দুপুরে রহমতুন্নেচ্ছা শিক্ষা ফাউন্ডেশনের আয়োজনে শান্তি স্ইুজারল্যান্ড ও সেতু জার্মানির আর্থিক সহযোগিতায় ক্যাম্পাসটির উদ্বোধন অনুষ্ঠিত হয়।
এসময় আরএসইউএফ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রেশী প্রকল্পের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন, কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলিউজ্জামান চৌধুরী টিটো। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শান্তি সুইজারল্যান্ডের চেয়ারম্যান মিঃ জ্যাকব শউব এবং সেতু জার্মানির চেয়ারম্যান মিঃ অটুইন মার্জিনী, জার্মানীর রেশী ভবন প্রকল্পের প্রকৌশলী ষ্টিফেন আকাইমান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম খায়ের, শাওরাইল ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম সরোয়ার ঠান্ডু প্রমূখ।
এ প্রতিষ্ঠানটিতে প্রথম ব্যাচে ২১ জন ছেলে ও ৪ জন মেয়েসহ মোট ২৫ জন শিক্ষার্থীকে দুই বছরের কোর্সে ভর্তি করা হয়েছে। এখানে রয়েছে শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষা গ্রহন ও থাকা খাওয়ার ব্যবস্থা। এছাড়া প্রতিটি শিক্ষার্থীকে কোর্স শেষে ১টি করে ল্যাপটবসহ শিক্ষা উপকরণ দেওয়া হবে এবং সেই সাথে প্রশিক্ষন শেষে থাকছে কর্ম সংস্থানের নিশ্চিত ব্যবস্থা। ক্যাম্পাসটিতে সোলার প্যানেলের মাধ্যম উৎপাদিত সম্পূর্ণ আধুনিক ইলেকট্রিসিটির ব্যবস্থা এবং সময়ের সাথে সাথে ক্যাম্পাসটিকে আরো অধুনিকায়ন করা হবে বলে জানান কর্তৃপক্ষ।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্জ দিলেও দেখা যাবে।

(Visited 125 times, 1 visits today)