গোয়ালন্দে স্কুলছাত্রীকে এসিড নিক্ষেপের হুমকি

আজু সিকদার :

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার এসএসসি পরীক্ষার্থীকে (১৬) এসিডে ঝলসে দেয়ার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আতঙ্কিত ওই ছাত্রীর পিতা বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে গোয়ালন্দ ঘাট থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা যায়, ওই ছাত্রী বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে সে স্কুল থেকে বাড়ি ফিরছিল। জামতলা বাজারের পশ্চিম পাশে ফাঁকা জায়গায় পৌঁছালে বখাটে আলামিন তার পথ রোধ করে। এ সময় সে ছাত্রীকে অশ্লিল ভাষায় গালিগালাজ ও এসিড নিক্ষেপের হুমকি দেয়। পরে সহপাঠি ও স্থানীয়দের সহায়তায় সে বাড়ি পৌঁছায়।
একই এলাকার মো. আসাদ খানের বখাটে ছেলে আলামিন অনেক দিন ধরে ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়াসহ বিভিন্ন ভাবে উত্তোক্ত করত। কিন্তু তাতে সাড়া না পেয়ে অভিভাবকদের মাধ্যমে সম্প্রতি সে পরিবারের কাছে বিয়ের প্রস্তাব পাঠায়। কিন্তু ছাত্রীর পরিবার তাতে রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে আলামিন এ হুমকি দেয়। এ ঘটনায় মেয়ের নিরাপত্তায় উদ্বিগ্ন পিতা বাদী হয়ে বৃহস্পতিবার বিকেলে গোয়ালন্দ ঘাট থানায় লিখিত অভিযোগ দিয়েছেন (ডায়রী নং ২৩০)।
এ ব্যপারে ছাত্রীর পিতা বলেন, এ ঘটনায় আতঙ্কিত হয়ে তার মেয়ে বাড়ির বাইরে বের হতে ভয় পাচ্ছে। সে আর পড়াশুনা করতে চাচ্ছে না। এমনকি ভাল প্রস্তুতি থাকা সত্ত্বেও আসন্ন এসএসসি পরীক্ষায়ও অংশ নিতে চাচ্ছে না।
জামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া জানান, ওই ছাত্রী অত্যান্ত মেধাবী। এসএসসি পরীক্ষায় সে ভালো করবে বলে আমরা আশা করি। কারো কোন হুমকিতে এ পর্যায়ে এসে তার লেখা-পড়া বন্ধ হয়ে যাবে তা কোন ভাবেই কাম্য নয়। এ ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীর দ্রুত ব্যবস্থা নেয়া দরকার।
গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম নাসির উল্যাহ জানান, অভিযোগকারীর অভিযোগ ক্ষতিয়ে দেখে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(Visited 21 times, 1 visits today)