অবরোধ উপেক্ষা করে দৌলতদিয়াঘাটে এসে সিরিয়ালে আটকা

আজু সিকদার  :

Goalundo Photo (7-1-15)

বিএনপি নেতৃত্বাধীন জোটের ডাকা অনির্দিষ্ট কালের অবরোধের দ্বিতীয় দিন বুধবার কয়েকশ যানবাহন দৌলতদিয়া ঘাটে এসে নদী পাড়ের অপেক্ষায় সিরিয়ালে আটকে পরে। এতে মহাসড়কে প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
অবরোধ উপেক্ষা করে আসা সাধারন যানবাহনসহ ফরিদপুরের চন্দ্রপাড়া দরবার শরীফের ওরশ ফেরত ও ইজতেমাগামী যানবাহনের চাপে এ অবস্থার সৃষ্টি হয়। এসময় আটকে পড়া যানবাহনের যাত্রীরা দূর্ভোগের শিকার হন।
সরেজমিন ঘাট সংশ্লিষ্ট সূত্রের সাথে কথা বলে জানা যায়, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে টানা অবরোধের দ্বিতীয় দিন সকাল থেকে কিছু কিছু যানবাহন চলাচল শুরু করে। দুপুরের পর থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে একযোগে ইজতেমায় যোগ দিতে যাওয়া যানবাহন আসতে থাকে। পাশাপাশি ফরিদপুরের চন্দ্রপাড়া দরবার শরীফের দুইদিন ব্যাপী বাৎসরিক ওরশ শেষেও একই ভাবে যানবাহন আসতে থাকায় ঘাটে অতিরিক্ত চাপ সৃষ্টি হয়।
এতেকরে বিকেল ৫ টা নাগাদ ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের ক্যানেল ঘাট ছাড়িয়ে প্রায় আড়াই কিলোমিটার জুড়ে দুই সাড়িতে শত শত যানবাহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, দুপুরের পর থেকে একযোগে ইজতেমাগামী ও ওরশ ফেরত বাস আসতে থাকায় ঘাটে সিরিয়ালের সৃষ্টি হয়েছে। আটকে পড়া যানবাহনগুলো দ্রুত নদী পাড় করা সম্ভব হবে বলে তিনি জানান।

(Visited 17 times, 1 visits today)