রামকান্তপুর ইউপি চেয়ারম্যানের ভিজিএফ কার্ডের চাল তছরুপের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক

গত রবিবার সকালে রাজবাড়ী জেলা সদরের রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম মোল্লা কর্তৃক ভিজিএফ কার্ডের চাল তছরুপের চেষ্টা করা হয়েছে। বিষয়টি জানাজানি হয়ে গেছে অনেকটাই বাধ্য হয়ে ফিরিয়ে আসা হয়েছে, তছরুপের চেষ্টা করা আড়াই শত কেজি চাল।
জানাগেছে, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ওইদিন সকালে রামকান্তপুর ইউনিয়নের ১ হাজার ৫ শত ৮০ জনের মধ্যে ১০ কেজি করে ভিজিএফ-এর চাল বিতরণের কথা ছিল। তবে ইউপি চেয়ারম্যান জেলা শহরের খাদ্য গুদাম থেকে তার নামে বরাদ্দ হওয়া ৫০ কেজি ওজনের ৩ শত ১৮ বস্তা চালের স্থলে ২ শত ৬৮ বস্তা চাল ট্রাক যোগে আনা হয়। বিষয়টি ট্যাগ অফিসার ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা অরুণ কুমারের সন্দেহ হয়।
তিনি জানান, চাল বিতরণের আগে তিনি ইউপি চেয়ারম্যানের কাছে খাদ্য গুদাম থেকে চাল উত্তোলনের টেকেন দেখতে চান। তবে চেয়ারম্যান টোকেন দেখাতে গড়িমসি শুরু করে। সে সময় ওই বিষয়টি স্থানীয়দের মধ্যেও ছড়িয়ে যায়। যে কারণে তিনি বিষয়টি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এমএ খালেক, উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মাহবুবুর রহমানসহ উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে তারা এসে সরজমিনে বস্তা ৫০ বস্তা চাল কম দেখতে পান। সে সময় বাধ্য হয়ে সকাল সাড়ে ১১ টার দিকে চেয়ারম্যান স্যালো ইঞ্জিন চালিত নছিমনে ওই চাল নিয়ে আসেন এবং তা বিকাল পর্যন্ত কার্ডধারীদের মাঝে বন্টন করা হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মাহবুবুর রহমান জানান, প্রথমে চালের বস্তা কিছু কম আনা হলেও পরে তা চেয়ারম্যান ফিরিয়ে নিয়ে আসেন। যে কারণে চাল বিতরণে কোন সমস্যা হয়নি।

(Visited 48 times, 1 visits today)