কালুখালীতে বিএনপি দু’গ্রুপের হট্টগোল, ভাংচুর

নিজস্ব প্রতিবেদক :

bnp2

ইউনিয়ন কাউন্সিলের চিঠি না দেয়াকে কেন্দ্র করে গত শুক্রবার বিকালে রাজবাড়ীর কালুখালী উপজেলা বিএনপি কার্যালয়ে দু’গ্রুপের মধ্যে হট্টগোল হয়েছে। এ সময় বিএনপি উত্তেজিত কর্মীরা কালুখালী উপজেলা কার্যালয়ে হামলা চালানোর পাশাপাশি ভাংচুর করে।
প্রত্যক্ষদর্শীরা জানায়েছেন, গতকাল ছিল কালুখালীর কালিকাপুর ইউনিয়নের কাউন্সিল। ওই কাউন্সলের চিঠি ইউনিয়ন বিএনপি’র সভাপতি শাজাহান মাষ্টার এলাকার নেতাদের মাঝে বিলি করেন। তবে তিনি ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবু তাহেরকে চিঠি দেননি। চিঠি না পাওয়ায় আবু তাহের তার নেতৃত্বাধিন নেতা-কর্মীদের নিয়ে গতকাল বিকাল ৪ টার দিকে কাউন্সিল স্থল উপজেলা শহরের রতনদিয়া বাজারে থাকা কালুখালী উপজেলা বিএনপি কার্যালয়ে আসেন। এ সময় তিনি চিঠি না পাওয়ার বিষয়টি ইউনিয়ন সভাপতির কাছে জানতে চান। আর এতেই শুরু হয় হট্টগোল। সে সময় উপস্থিত উপজেলা বিএনপি’র সভাপতি লায়ন এডঃ আব্দুর রাজ্জাক উভয় গ্রুপের নেতা-কর্মীদের শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। এক পর্যায়ে উত্তেজিত নেতা-কর্মীরা কার্যালয়ের ভেতরে থাকা চেয়ার লন্ডভন্ড করে এবং সামনে থাকা কাঁচ ভাংচুর করে। খবর পেয়ে কালুখালী থানা পুলিশের সদস্যরা উপজেলা বিএনপি কার্যালয়ে পৌছলে নেতা-কর্মীরা যে যার যার মত সটকে পরে।
কালুখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শাহাদৎ হোসেন সাইফুল জানান, সন্ধ্যায় পুনঃরায় নেতা-কর্মীরা জমায়েত হয়ে কাউন্সিল অধিবেশন করেন।
কালুখালী থানার এসআই ওয়াদুদ আলম জানান, ঘটনার পর পরই থানা পুলিশের সদস্যরা সেখানে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

(Visited 21 times, 1 visits today)