দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ৫ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

আজু সিকদার :

SAMSUNG CAMERA PICTURES

ঘন কুয়াশার কবলে পরে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ৫ ঘন্টা বন্ধ থাকার পর নৌযান চলাচল শুরু হয়েছে। এর আগে সোমবার ভোর সাড়ে চারটা থেকে বেলা ১০টা পর্যন্ত নৌরুট অবরুদ্ধ ছিল।
এসময় যাত্রী ও যানবাহনের পূর্ণ লোড নিয়ে মাঝ নদীতে নোঙ্গর করে থাকতে বাধ্য হয় রুটে চলাচলকারী ৮টি ফেরি। আটকে থাকা যানবাহনের সহ¯্রাধিক যাত্রী কনকনে শীতের মধ্যে এসময় চরম দূর্ভোগ পোহান।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিস সূত্রে জানা যায়, বোববার সন্ধ্যার পর থেকে নদী অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। এতেকরে নৌযান চলাচল ঝুকিপূর্ণ হয়ে উঠলে কর্তৃপক্ষ রোববার ভোর সাড়ে চারটা থেকে নৌরুটের ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে। টানা সাড়ে ৫ ঘন্টা নৌযান চলাচল বন্ধ থাকার পর কুয়াশার ঘনত্ব অনেকটা কমে এলে বেলা ১০ টার দিকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। এসময় যানবাহন বোঝাই ইউটিলিটি ফেরি বনলতা, হাসনাহেনা, শাপলা শালুক, কেটাইপ ফেরি কুমারী, কাবেরী এবং রোরো ফেরি শাহ মখদুম, ভাষা শহীদ বরকত, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মাঝনদীতে গিয়ে দিক হারিয়ে আটকা পড়ে নোঙর করে থাকে। এদিকে টানা সাড়ে ৫ ঘন্টা ফেরিসার্ভিস বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে নদীপারের অপেক্ষায় আটকা পড়ে বাস, মাইক্রোবাস, ট্রাকসহ কয়েকশ বিভিন্ন যানবাহন।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিসের ম্যানেজার মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আটকে পড়া যানবাহনগুলো দ্রুত সময়ের মধ্যে নদী পারাপার করা হবে।

(Visited 11 times, 1 visits today)