গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতির যোগসাজসে রাজবাড়ী জেলা সদরের গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২ লাখ টাকা মূল্যের ৪টি তাজা গাছ আতœসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।
ওই অভিযোগ দায়ের করেছেন, বিদ্যালয়ের পাশে থাকা ধুনচি গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে ইটভাটা মালিক গোলাম মোস্তফা। তিনি গত ১৭ নভেম্বর এ অভিযোগটি রাজবাড়ীর জেলা প্রশাসক, ফরিদপুরের দূর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিক বরাবর প্রেরণ করা হয়েছে।
অভিযোগপত্রে বলা হয়েছে, রাজবাড়ী জেলা সদরের গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় ২০/২৫ বৎসর পূর্বে মেহগনী গাছ রোপন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক দোলানা সুলতানা ও এসএমসি সভাপতি মমিন খানের যোগসাজসে বে-আইনীভাবে প্রায় ২লাখ টাকা বিক্রি করে সম্পূর্ণভাবে আতœসাৎ করেছে। গাছ গুলি বে-আইনীভাবে বিক্রি করায় স্কুলের ও এলাকার উত্তেজনা চলিতেছে এবং পরিবেশের ক্ষতিসাধন হয়েছে।
অভিযোগকারী গোলাম মোস্তফা বলেন, গত ১৮ নভেম্বর রাজবাড়ী সদর উপজেলা এসিল্যান্ড ওই অভিযোগটি খতিয়ে দেখতে বিদ্যালয় প্রাঙ্গনে গিয়েছিলেন। পরে তাকে মোবাইল ফোনে তার কার্যালয়ে দেখা করার কথা বলেন। ওই দিন দুপুরেই তিনি এসিল্যান্ডের সাথে যোগাযোগ করেন। এসিল্যান্ড তাকে বলেছেন, সাড়ে ৮ হাজার টাকা মূল্যের গাছ বিদ্যালয় প্রাঙ্গন থেকে কাটা হয়েছে। যা রিপোর্ট আকারে তিনি জেলা প্রশাসককে অবহিত করবেন।

(Visited 25 times, 1 visits today)