প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক :

গত রবিবার থেকে রাজবাড়ীতে শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। প্রাথমিক ও ইবতেদায়ী মিলিয়ে এবার রাজবাড়ী জেলার ৯৬টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২২ হাজার ৮৩৮জন। তাদের মধ্যে ১০ হাজার ৮২৪জন ছাত্র এবং ১২ হাজার ১৯ জন ছাত্রী। ওই দিন সকালে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
এ সময় তাদের সাথে ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ফজলুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল কাশেম, রাজবাড়ী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সাধারন সম্পাদক নুরুল হক আলম, অর্থ সম্পাদক মুহাম্মদ সাইফ্ল্লুাহ, উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি গাজী নজরুল ইসলাম টিপু ও সাধারন সম্পাদক কাজী নজরুল ইসলাম।
রাজবাড়ী জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পৃথকভাবে, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫৪টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২১হাজার ১৮৫জন। এদের মধ্যে ৯ হাজার ৯৯৬ জন ছাত্র এবং ১১ হাজার ১৮৯ জন ছাত্রী। অপরদিকে, ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৪২টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১হাজার ৬৫৩ জন।এদের মধ্যে ৮২৮জন ছাত্র এবং ৮৩০জন ছাত্রী। এবারের উভয় পরীক্ষাতেই ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশী বলেও জানাগেছে।

(Visited 32 times, 1 visits today)