সিটিজেন কর্ণার উদ্বোধন, ঢাকা বিভাগীয় কমিশনারের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক :

23-1

গত সোমবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ে আগত সেবা গ্রহিতাদের বসবার জন্য সিটিজেন কর্ণার উদ্বোধন করা হয়েছে। আনুষ্ঠানিক ভাবে ফুলের মালা কেটে ওই সিটিজেন কর্ণারের উদ্বোধন করেন, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লার রহমান।
এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোনামনি চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজী আসাদুজ্জামান কবির, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ড. সৈয়দা নওশিন পূর্নীনী, এনডিসি আরিফুল ইসলাম মৃদুলসহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে জেলা পর্যায়ের বিভিন্ন স্তরের কর্মচারীরা প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
পরে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। সভায় ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লার রহমান ছাড়াও জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

32-1
জানাগেছে, জেলা প্রশাসকের কার্যালয়ের দোতলায় স্থাপিত সিটিজেন কর্ণারে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ, ওয়াই-ফাই নেটওয়ার্ক সুবিধা, টেলিভিশন দেখার ব্যবস্থা, সেবা নিতে আসা স্টেকহোল্ডারদের বসার সু-ব্যবস্থা, স্থানীয় ও জাতীয় পত্রিকা পড়ার ব্যবস্থা এবং আধুনিক সাজে সজ্জিত ওয়াশরুম ব্যবহারের সুবিধা প্রদান করা হয়েছে। একই সাথে উৎসাহধর্মী ও শিক্ষামূলক বানী-উপদেশ সম্বলিত স্টিকার, ব্যানার, ফেস্টুন প্রদর্শনর করা হয়েছে। সে গুলোর মধ্যে রয়েছে, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অংশ নিন, তথ্য প্রাপ্তি আপনার অধিকার, দূর্নীতিকে না বলি, মাদককে না বলি, ঘরে ঘরে ড্রাগন ফল চাষের জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলি, বাল্য বিবাহ প্রতিরোধ করি, খাদ্যে ভেজাল প্রতিরোধ করা সকলের নাগরিক দায়িত্ব, যৌন হয়রানি প্রতিরোধ করি, সিনিয়র সিটিজেনকে অগ্রাধিকার দিন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করি এবং সময়মত সরকারি কর পরিশোধ করে দেশের উন্নয়নে অংশগ্রহণ করি। এর ফলে জেলা প্রশাসকের কার্যালয়ে সেবা নিতে আসা স্টেকহোল্ডার ও দর্শনার্থী, পর্যটকগণ প্রয়োজনীয় সেবা গ্রহণের পাশাপাশি সাময়িক বিনোদন এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন ইন্টারনেট সুবিধা ভোগ করতে পারবেন।

(Visited 34 times, 1 visits today)