“কিন্ডার গার্র্টেনের ভুমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

1822

রাজবাড়ী সদর উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েসনের আয়েজেনে মান সম্মত শিক্ষার ক্ষেত্রে “কিন্ডার গার্র্টেনের ভুমিকা” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান এডঃ এম এ খালেক অনুষ্ঠানে সদর উপজেলা কি›ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি গাজী নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মাদ আবুল কাশেম সেখ।
বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা কি›ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি প্রফেসার কুদরত আলী, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি এডঃ খান মোহাম্মাদ জহুরুল হক, জেলা কি›ডার গার্টেন এসোসিয়েসনের সাধারন সম্পাদক নুরুল হক আলম। বালিয়াকান্দি উপজেলা কি›ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি খন্দকার রফিকুদ্দৌলা (বাবলু), কালুখালী উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি মোঃ আরিফুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি মামুনর রশিদ, পাংশা উপজেলা কি›ডার গার্টেন এসোসিয়েসনের সভাপতি নুর-ই সিদ্দিকি(মামুন)। এছাড়া আরো বক্তব্য রাখেন, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক কুতুবউদ্দিন খান, কালুখালী আয়না আদর্শ একাডেমির অধ্যাক্ষ মোঃ শওকত আলী। অনুষ্ঠানটির সঞ্চলনার দায়িত্ব পালন করেন, জেলা শহরের শিশুরাজ্যর অধ্যাক্ষ মোঃ সাইফুল্লাহ। অনুষ্ঠানে বক্তারা দুঃখ প্রকাশ করে বলেন, কিন্ডার গার্টেন বিদ্যালয় গুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের থেকে উন্নত ও মানসম্মত সময়োপযোগি শিক্ষা প্রদান করলেও অনেক সুবিধা থেকে বঞ্চিত ।
অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান তার বক্তেব্যে ধর্মিয় শিক্ষা ও খেলাধুলার উপর গুরুত্ব দেওয়ার অনুরোধ জানান। এছাড়া কি›ডার গার্টেন এসোসিয়েসনের দাবিগুলো কিছু কিছু করে সমাধানের চেষ্টা করা হবে বলে তিনি তার বক্তব্য বলেন।

(Visited 12 times, 1 visits today)