গোয়ালন্দে কোলকাতাগামী বাসে ডাকাতির ঘটনায় মামলা

আজু সিকদার :

ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার রেলগেট এলাকায় কোলকাতাগামী সোহাগ পরিবহনে দূর্ধর্ষ ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার বিকেলে বাসের চালক স্বপন বিশ্বাস এ ঘটনায় বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করেন।
গত বৃহস্পতিবার ভোরে ডাকাত দল অস্ত্রের মুখে বাসের যাত্রীদের থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল সেটসহ প্রায় ১০ লক্ষ টাকার মালামাল লুট করে।
মামলা সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৯টার দিকে ২০জন যাত্রীসহ রাজধানীর মালিবাগ থেকে বাসটি কলকাতার উদ্দেশে ছেড়ে আসে। বৃহস্পতিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে বাসটি গোয়ালন্দ রেলগেট এলাকায় পৌঁছালে বাসের মধ্যে যাত্রী বেশে থাকা ৮ সদস্যের ডাকাত দল চালককে মারপিট করে বাসের নিয়ন্ত্রন নিয়ে নেয় এবং যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট করে।
বাসের চালক স্বপন বিশ্বাস জানান, বাসটি ছাড়ার পর আব্দুল্লাহপুর থেকে চারজন, বাড্ডা থেকে তিনজন ও নবীনগর থেকে একজন ডাকাত দলের সদস্যরা বাসে ওঠে। ডাকাতেরা যাত্রীদের কাছ থেকে নগদ ছয় লক্ষ ১২ হাজার ৬০০ টাকা, ৫০হাজার টাকা মূল্যের স্বর্ণালংকার, ১০টি দামি মোবাইলফোন সেট ও একটি ল্যাপটপ লুটে নিয়েছে। পরে তারা ভোর চারটার দিকে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুরের নিমতলা এলাকায় নেমে যায়। তিনি আরো জানান, তবে এ ঘটনার পুরোটাই বাসে থাকা ভিডিও ক্যামেরায় ধারন করা আছে।
গোয়ালন্দঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল খালেক জানান, বাসের চালক স্বপন বিশ্বাস বাদী হয়ে শুক্রবার বিকেলে গোয়ালন্দঘাট থানায় একটি ডাকাতির মামলা করেছেন। মামলা নং ০৮। বাসের ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ হাতে পাওয়ার পর ডাকাতদের সনাক্ত ও আটক করতে আমরা মাঠে নামব।

(Visited 24 times, 1 visits today)