পাংশার হোসেন ডাঙ্গা বাজারে দূর্বত্তদের গুলিতে ৩ জন আহত

মাসুদ রেজা শিশির :

রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হোসেন ডাঙ্গা বাজারে দূর্বত্তদের গুলিতে ৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দুই জনকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর গত মঙ্গলবার দুপুরে রাজবাড়ীর উদ্ধর্তন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিকালে অনুষ্ঠিত হয়েছে পুলিশের সাথে স্থানীয় বাজার কমিটি ও জনসাধারণের মতবিনিময় সভা।
প্রত্যক্ষদর্শী আওয়ামীলীগ নেতা মতিয়ার রহমান জানান, পূর্ব বিরোধের জের ধরে গত সোমবার রাত ১০ টার দিকে পাংশার কলিমহর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি ও হোসেন ডাঙ্গা বাজার কমিটির সভাপতি আব্দুল আলী মিয়ার বাড়ীতে অস্ত্রশস্ত্র-লাঠিশোঠা নিয়ে ২০/২৫ জন র্দ্বূত্ত যায়। বিষয়টি টের পেয়ে আব্দুল আলী মিয়া পাশে থাকা হোসেন ডাঙ্গা বাজার ও আশপাশের পরিচিত জনদের মোবাইল ফোনে অবহিত করে। খবর পেয়ে স্থানীয়রা তার বাড়ীর দিয়ে ছুটে আসলে দূর্বত্তরা সেখান থেকে হোসেন ডাঙ্গা বাজারের ওপর চলে আসে। সে সময় ওই বাজারে অবস্থান করছিল বেশ কয়েক জন এলাকাবাসী। দূর্বত্তরা উপস্থিত লোজনের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ শুরু করে। এতে স্থানীয় হাকিম মিয়ার রাজমিস্ত্রী ছেলে আকরাম হোসেন মিয়া (৩০), কাশেম মিয়ার কাঠমিস্ত্রী ছেলে ইউনুস মিয়া (২২) ও যুবক স্বপন মিয়া (২৮) গুলিবিদ্ধ হয়। এর মধ্যে আহত অবস্থায় ইউনুস মিয়া ও আকরাম হোসেনকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় হোসেন ডাঙ্গা বাজার কমিটির সভাপতি আব্দুল আলী মিয়া পাংশা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।
রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার আহসান হাবিব জানান, গত মঙ্গলবার দুপুরে তিনিসহ রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ ও পাংশা থানা পুলিশের সদস্যরা ওই বাজার এলাকা পরিদর্শন করেছেন। সেই সাথে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর সাথে কথা বলেছেন।
পাংশা থানার ওসি আবুল বাশার জানান, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিকালে তিনি হোসেন ডাঙ্গা বাজারে মতবিনিয়ম সভা করেছেন। সভায় বাজার কমিটির কর্মকর্তা, ব্যবসায়ী ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।ৃ

(Visited 63 times, 1 visits today)