ভগবান শেখ হাসিনাকে ক্ষমতা দিয়েছেন অসুর বধের জন্য -নৌ-পরিবহন মন্ত্রী

আজু সিকদার :

U22-1

ভগবান জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতা দিয়েছেন অসুর বধের জন্য। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশ সেবার দায়িত্ব নিয়ে দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, যুদ্ধাপরাধীদের মত অসুরদের বিরুদ্ধে লড়াই করে দেশে শান্তি স্থাপন করেছেন। গতকাল শুক্রবার বিকেলে ঈদ ও পূজা উপলক্ষে দৌলতদিয়া ঘাট পরিস্থিতি পরিদর্শন শেষে দৌলতদিয়া বাজার পূজা মন্ডপ চত্ত্বরে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এ কথা বলেন ।
তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের অত্যন্ত গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে চলাচলকারী কোন ফেরি অন্যত্র সরানো হবে না। যাত্রী ও পন্য পরিবহন আরো সহজ করতে প্রয়োজনে ফেরির সংখ্যা আরো বাড়ানো হবে। দৌলতদিয়া ঘাটকে যানজটের প্রভাবমুক্ত রাখতে ঘাটের অদুরে নতুন আরেকটি ট্রাক টার্মিনাল নির্মাণ করা হবে। এ ছাড়া এখানকার ওয়েস্কেল এলাকায় ১কিলোমিটার মহাসড়ক ফোর লেনে উন্নীত করা হবে। নৌপথে পারাপার সহজতর করতে আগামী এক বছরে দেশের ফেরি বহরে আরো ১০টি নতুন ফেরি সংযোজন করা হবে। বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ’কে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার পাশাপাশি চট্টগ্রাম ও মংলা বন্দরকে আধুনিকায়ন করা হয়েছে। জড়াজির্ণ ফেরিঘাট গুলোকে সংস্কার করা হয়েছে বলে তিনি বলেন।
এসময় উপস্থিত ছিলেন রাজবাড়ী -১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী লাভলী, নৌ মন্ত্রনালয়ের যুগ্ন সচিব ভোলা নাথ দে, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খাঁন, পুলিশ সুপার তাপতুন নাসরীন, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম মাহ্বুবুর রাব্বানী, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম প্রমুখ।

(Visited 26 times, 1 visits today)