দৌলতদিয়ায় তীব্র যানজট, চরম দূর্ভোগে ব্যবসায়ী ও ঘরমুখো মানুষ

আজু সিকদার :

222=Goalundo Photo 2

বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় আটকে পরে সহ¯্রাধিক যানবাহন। এসময় আটকে পড়া চার শতাধিক গরু বোঝাই ট্রাক, কয়েকশ বাসের যাত্রী ও সংশ্লিষ্টরা চরম দূর্ভোগের শিকার হন। এতে করে দৌলতদিয়া ঘাটে চার কিলোমিটার জুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট।
সরেজমিন দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চার কিলোমিটার এলাকা জুড়ে নদী পারের অপেক্ষায় আটকে পড়েছে সহ¯্রাধিক বিভিন্ন যানবাহন। এ এলাকার ফোর লেন সড়কের বাম পাশের ওয়ান ওয়েতে দুই/তিন সাড়িতে গরু বোঝাই ট্রাকসহ বিভিন্ন পণ্যবাহী যানবাহন। অপর পাশে এলোমেলো ভাবে পরিবহন ঢুকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
এ.কে ট্রাভেলসের ঘাট সুপার ভাইজার মো. শহিদুল ইসলাম জানান, গত রাত ৮টায় যে পরিবহন দৌলতদিয়া ঘাটে পোঁছেছে, সেই গাড়ি নদী পার হয়েছে আজ ভোরে। এতে যাত্রীরা ক্ষিপ্ত হয়ে তাদের ঢাকা শ্যমলী অফিসে ভাংচুর চালিয়েছেন। এখানে গরু বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করায় যাত্রীবাহী বাস দীর্ঘ সময় ঘাটে আটকে থাকছে। কিন্তু যাত্রীরা এ বিষয়টি বুঝতে চায় না।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, গত রাতে বিকল হওয়া রোরো ফেরি দুটি সচল করে আজ সকাল থেকেই যানবাহন পারাপার শুরু করেছে। বিকল অপর দুটি ইউটিলিটি ফেরি এখনো সচল করা সম্ভব হয়নি। বর্তমানে নৌ-রুটে ১৬টি ফেরি চলাচল করছে। নদী পারের জন্য ঘাটে আসা যানবাহনের সংখ্যা কয়েকগুন বেড়ে যাওয়ায় দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সাড়ি সৃষ্টি হয়েছে।

(Visited 26 times, 1 visits today)