প্রস্তাবিত সেনানিবাস নির্মাণের জমি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

65_n

রাজবাড়ীতে প্রস্তাবিত সেনানিবাস নির্মাণের জমি নিয়ে গত সোমবার বিকালে সেনা কর্মকর্তার সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়।
রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মহসীন, মেজর আওলাদ হোসেন, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, রাজবাড়ী সদর, পাংশার উপজেলা নির্বাহী অফিসার, ভূমি কর্মকর্তা ও সংশ্লিষ্ট উপজেলার সার্ভেয়ারা উপস্থিত ছিলেন।
সভায় প্রস্তাবিত সেনানিবাস এর জন্য ৩,৫৩৪ একর জমির সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করা হয়। প্রস্তাবিত এ সেনানিবাস স্থাপনের জন্য জেলার রাজবাড়ী সদর, পাংশা ও কালুখালী উপজেলার চররামপুর, চরআফরা, শাহমীরপুর, চরখাপুরা, বিজয়নগর, হরিণবাড়িয়া, লস্করদিয়া, ভবানীপুর, কাশিনাথপুর, চররাজপুর, হরিনাডাংগা, লস্করদিয়া নারায়নপুর, কৃষ্ণনগর, চর রঘুনাথপুর ও রানীগ্রাম মৌজার মোট ৩,৫৩৪ একর জমির প্রয়োজন হবে।

জেলা প্রশাসক সংশ্লিষ্ট এলাকার ভূমি কর্মকর্তাগণকে দ্রুততার সাথে বর্ণিত জমির দাগওয়ারী রেকর্ডপত্র এবং সরেজমিন সার্বিক অবস্থা সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন দেয়ার নির্দেশনা প্রদান করেন।
এ সেনানিবাস স্থাপিত হলে, রাজবাড়ী জেলাসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলার আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা বিধান, এলাকার রাস্তাঘাট, বিভিন্ন স্থাপনা নির্মাণসহ অবকাঠামোগত উন্নয়ন এবং সেনানিবাসকে ঘিরে হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠানসহ স্থানীয় এলাকার সার্বিক উন্নয়ন কর্মকান্ড ত্বরানিত হবে এবং ব্যাপক কর্মসংস্থানসহ এলাকার আর্থ-সামাজিক অবস্থার সার্বিক অগ্রগতির হবে। এছাড়া, রাজবাড়ী ও ফরিদপুর জেলা বন্যা প্রবণ ও নদীভাঙ্গন প্রবণ এলাকা হওয়ায় যে কোন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে সেনাবাহিনী দুর্যোগ আপদকালীন উদ্ধার তৎপরতাসহ সম্ভাব্য সকল প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে পারবে।

(Visited 280 times, 1 visits today)