রাজবাড়ীতে বাঁধনের দায়িত্ব হস্তান্তর

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

RAJBARI BADHAN NEWS PIC 30 MARCH

“একের রক্ত অন্যের জীবন – রক্তই হোক আত্মার বাঁধন” -এই স্লোগানকে বুকে ধারন করে “বাঁধন” (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) রাজবাড়ী সরকারী কলেজে ইউনিটের বার্ষিক সাধারন সভা ও দায়িত্ব হস্থান্তর অনুষ্ঠান ২০১৬ অনুষ্ঠিত হয়েছে।
গত বুধবার সকাল সাড়ে ১১টায় রাজবাড়ী সরকারী কলেজ “বাঁধন” ইউনিট এর আয়োজনে কলেজের শিক্ষক মিলনায়তনে এ বার্ষিক সাধারন সভা ও দায়িত্ব হস্থান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় “বাঁধন” রাজবাড়ী সরকারী কলেজ ইউনিটের সভাপতি অমরেশ কুমার এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জয়নাল আবেদিন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বার্ষিক সাধারন সভা ও দায়িত্ব হস্থান্তর অনুষ্ঠানের আহব্বায়ক সোহানুর রহমান।
এতে বার্ষিক প্রতিবেদন পেশ করেন, রাজবাড়ী সরকারী কলেজ “বাঁধন” ইউনিট ২০১৫ কমিটির সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক ও কোষাধ্যক্ষ আব্দুল আলিম ।
হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আশরাফ হোসেন খান এর উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন, রাজবাড়ী সরকারী কলেজের উপাধ্যক্ষ জেসমিন নাহার, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আহাম্মেদ আলী, হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান দিলীপ কুমার কর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান বদরউদ্দিন আহাম্মেদ, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান রুবিনা বেগম, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ সরোয়ার মোর্শেদ খান, রাজবাড়ী সরকারী কলেজ বাঁধন ইউনিট প্রতিষ্ঠাকালীন সদস্য বাপ্পী কর্মকার, সাবেক সভাপতি ও ছাত্র উপদ্ষ্টো নাজমুল আহসান, সাবেক সাধারন সম্পাদক ও ছাত্র উপদেষ্টা রুবেলুর রহমান, নাছির হোসেন প্রমূখ।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বর্তমান কমিটির রাজবাড়ী সরকারী কলেজ বাঁধন ইউনিটের কেন্দ্রীয় প্রতিনিধি লুৎফর রহমান, সভাপতি আবু রাইহান, ছাত্র ্উপদেষ্টা রঞ্জু আহম্মেদ প্রমূখসহ সংগঠনের সকল সদস্য ও কলেজর ছাত্র-ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি নতুন কমিটির সকল সদস্যকে ফুল দিয়ে বরন করে নেন।
২০১৫ সালের সাধারন সম্পাদকের প্রতিবেদনে বলা হয় ২০১৫ সালে ১২টি সাধারন সভা অনুষ্ঠিত, বিনামূল্যে ১ হাজার ১শত ১৯ ব্যাগ রক্ত সরবরাহ , কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে ২ হাজার ৬শত ১৮ জন ছাত্র-ছাত্রীকে। এছাড়া জেলা ও জেলার বাইরে বিভিন্নস্থানে বিভিন্ন দিবস বা বিশেষ দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়েছে।
২০১৫ সালের কোষাধ্যক্ষের প্রতিবেদনে বলা হয় ২০১৫ সালে রাজবাড়ী সরকারী কলেজ বাঁধন ইউনিটের মোট আয় হয় ৩৭ হাজার ৫শত ৯০ টাকা এবং ব্যায় ৩৩ হাজার ৬শত ৯৬ টাকা। মোট উদ্ধৃত্ত রয়েছে ৩ হাজার ৮শত ৯৪ টাকা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজবাড়ী সরকারী কলেজ বাঁধন ইউনিটের আগামীদিনে উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন। একই সাথে কোন সংগঠন চলতে হলে তার আর্থিক সহায়তা প্রয়োজন। এই আর্থিক সহায়তার বিষয়ে কলেজ কর্তৃপক্ষ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। তাছাড়া জেলার এই সর্বচ্চো বিদ্যাপিঠে সব অঞ্চলের ছাত্র-ছাত্রী পড়াশুনা করতে আসে। তাদের মাধ্যমে বাঁধন জেলা বাসীকে আরো সচেতন করে গড়ে তোলার আহব্বান জানানো হয়। বাঁধন শুধু রক্ত দিয়েই নয়, আর্থিক ভাবে যেন হতদরিদ্র লোকজনের পাশে দাঁড়াতে পারে সে জন্যও কাজ করা উচিত।

(Visited 53 times, 1 visits today)