রাজবাড়ীতে শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কাজী তানভীর মাহমুদ, রাজবাড়ী বার্তা ডট কম :

RAJBARI SAVE THE CHILDREN-PIC 19 JAN

রাজবাড়ী জেলার বিভিন্ন সংস্থার সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সমন্বয়ে সুবিধা বঞ্চিত শিশুদের সেবায় প্রবেশ গম্যতা বৃদ্ধি,অবজ্ঞা ও বৈষম্য নিরসনের লক্ষ্যে সেভ দ্য চিলড্রেন এর চেতনা প্রকল্প আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা,নিরাপত্তা,যৌন হয়রানি রোধ,অবজ্ঞা ও নানা ধরনের শিশু বৈষম্য দূরীকরণের নানা দিক তুলে ধরে আলোচনা উপস্থাপন করেন,সেভ দ্য চিলড্রেন চেতনা প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ শাহাদাত হোসেন। সুবিধা বঞ্চিত শিশুদের কল্যাণে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক দীপক কুমার প্রামাণিক,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আজমীর হোসেন।
কর্মশালায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রহিম বকস্,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন আক্তার,প্রভেশন কর্মকর্তা মনির হোসেন,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জিল্লুর রহমান, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ হাফিজ আল আসাদ,শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, কর্মজীবী কল্যান সংস্থার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুর জব্বার প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের প্রয়োজন অনুযায়ী ডেটাবেজ তৈরী করে সংশ্লিষ্ট দপ্তরে প্রদান করা যেতে পারে।পাশাপাশি উপজেলা পরিষদের সভায় এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসে মাসিক সভায় অংশ গ্রহন করে শিশু সুরক্ষা বিষয়ক সচেতনতা তৈরী করা যেতে পারে।
তিনি আরও বলেন,শিশু সুক্ষায় এ ধনরে সভা প্রতি ৩মাস পর পর অনুষ্ঠিত হলে গৃহিত কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে মূলায়ন করা সম্ভব হবে।সমাজের অবহেলিত শিশুদের অধিকার ও তাদের সুরক্ষায় আমাদের সহযোগীতা আছে এবং অব্যাহত থাকবে।

(Visited 20 times, 1 visits today)