বালিয়াকান্দির সমাধিনগর পার্থ স্বারথী মন্দিরের ৫ তাজা গাছ কর্তন

রাজবাড়ী বার্তা ডট কম :

100_2333

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সমানিগর পার্থ স্বারথী মন্দিরের ৫টি গাছ কর্তনের অভিযোগ উঠেছে। সভাপতি ৪টি আম ও ১টি রেন্ডি কড়াই গাছ ২৪ হাজার টাকায় বিক্রি করেছে স্থানীয় কাঠ ব্যবসায়ীর নিকট।

সোমবার বিকালে সরেজমিন সমাধিনগর পার্থ স্বারথী মন্দিরে গিয়ে দেখা যায়, ৫জন করাতি গাছ কাটছে। তাদের কাছে জিজ্ঞাসা করলে তারা বলেন, মন্দির কমিটির সভাপতি স্থানীয় কাঠ ব্যবসায়ী সুকদেবের নিকট বিক্রি করেছে তাই আমরা কাটছি। তবে কত টাকায় বিক্রি হয়েছে তারা বলতে পারেনি।
এলাকাবাসী জানান, মন্দির কমিটির সভাপতি অমল কুমার মন্ডল শতবর্ষী ৪টি আম ও ১টি রেন্ডি গাছ বিক্রি করেছে। মন্দির উন্নয়নের নামে বিক্রি করা হলেও কতটুকু উন্নয়ন হবে এ বিষয়ে সন্দেহ রয়েছে। ইতিপুর্বেও মুল্যবান মেহগনি গাছ ৮২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। মন্দিরের নামে জমি থাকলেও তা দিনের পর দিন দখল হয়ে যাচ্ছে। এলাকার সচেতন মহল বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
মন্দির কমিটির সভাপতি অমল কুমার মন্ডল জানান, মন্দির উন্নয়নের জন্য ৪টি আম ও ১টি রেন্ডি কড়াই গাছ ২৪ হাজার টাকায় কাঠ ব্যবসায়ী সুকদেবের নিকট বিক্রি করা হয়েছে।

(Visited 49 times, 1 visits today)