দৌলতদিয়া ঘাটের বিভিন্ন পয়েন্টে বেড়েছে ছিনতাইকারীদের দৌরাত্ম

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

Ucd-1

দেশের ব্যস্ততম রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের বিভিন্ন পয়েন্টে বেড়েছে ছিনতাইকারীদের দৌরাত্ম। এদের কবলে পড়ে অনেক সাধারন যাত্রী ও স্থানীয়রা খোয়াচ্ছেন নগদ টাকা, মোবাইল ফোনসেটসহ মূল্যবান জিনিসপত্র। রোববার দিনগত রাত ৮টার দিকে দৌলতদিয়া বাজারের ব্যাবসায়ী শরীফুল ইসলাম বাচ্চু ছিনতাইয়ের শিকার হন।

তিনি জানান, ওই সময় তিনি তার ব্যাবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফিরছিলেন। দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ১শ গজ দুরে তিনি পৌঁছালে মোটর চালিত একটি রিক্সা তার গতি রোধ করে। এসময় তার চিৎকারে লোকজন ছুটে এলে ছিনতাইকারীরা তাদের ব্যবহৃত রিক্সাটি ফেলে পালিয়ে যায়। এতে তিনি রক্ষা পান। স্থানীয়রা জানান, এদিন তিনি রক্ষা পেলেও দুর-দুরান্তের যাত্রীরাসহ বেশির ভাগ ঘটনায় ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বস্ব খোয়ানোর ঘটনা ঘটে।
গোয়ালন্দ পৌরসভার বিপেন রায়ের পাড়ার বাসিন্দা এস এম রেজাউল হাসান জানান, গত ৯ জানুয়ারী তিনি ও তার বন্ধু খায়রুল হাসান ঢাকা থেকে ফেরার পথে রাত দেড়টার দিকে দৌলতদিয়া বাজারের সামছু ডাক্তারের ফার্ম্মেসীতে ইনহেলার ওষুধ কিনতে যান। এসময় কয়েকজন ছিনতাইকারী তাদের কাছ থেকে একটি ভারি স্বর্ণের চেইন ও কিছু নগদ টাকা ছিনিয়ে নেয়। তাদের চিৎকারে আশপাশ থেকে কয়েকজন লোক এগিয়ে আসলে তাদের সহযোগিতায় শফি নামের একজনকে ধরে গণধোলাই দেয়া হয়।
সংশ্লিষ্ট একাধিক সূত্রের অভিযোগ, দৌলতদিয়া ঘাটে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটায় এ রুটে চলাচলকারি বিভিন্ন পরিবহন বাসের চালক, সুপারভাউজারসহ সাধারণ যাত্রীদের মনে সারাক্ষন ছিনতাই আতঙ্ক বিরাজ করে।
খোঁজ নিয়ে জানা যায়, দৌলতদিয়া ইউনিয়নের ঈমান খাঁরপাড়া গ্রামের শাহা বেপারির ছেলে আরশাদের নেতৃত্বে স্থানীয় ১০-১২ জনের একটি সংঘবদ্ধ দল দীর্ঘদিন যাবত দৌলতদিয়া ঘাটের বিভিন্ন পয়েন্টে নিয়মিত ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে আসছিল। গত ২৫ অক্টোবর আরশাদ পুলিশের ক্রসফায়ারে নিহত হয়। এরপর কিছুদিন ছিনতায়ের ঘটনা কম থাকলেও বর্তমানে ছিনতাই চক্রটি ফের সক্রিয় হয়ে উঠেছে। ভূক্তভোগীরা দূর-দূরান্তের হওয়ায় তারা থানা পুলিশে অভিযোগ না দিয়ে গন্তব্যে চলে যান।
এ ব্যাপারে গোয়ালন্দঘাট থানা অফিসার ইনচার্জ এসএম শাহ্জালাল জানান, ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে থানায় কোন অভিযোগ আসেনি। তবে আমি খবর নিয়েছি রোববার রাতে শরীফুল ইসলাম বাচ্চুর সাথে একটি মারামারির ঘটনা ঘটে। এছাড়া ছিনতাইকারীদের প্রতিরোধে পুলিশ সতর্ক আছে।

(Visited 27 times, 1 visits today)