বিশ্বের অন্যান্য উন্নত দেশের সাথে তাল মিলিয়ে আমাদের সেনাবাহিনীকেও এগিয়ে নিতে হবে – রাষ্ট্রপতি

রাজবাড়ী বার্তা ডট কম :

DSCN0427

বর্তমান সরকার একটি যুগোপযোগী ও আধুনিক সেনাবাহিনী গড়ে তুলতে দৃঢ় প্রতিজ্ঞ। সরকার এ লক্ষে ফোর্সেস গোল ২০৩০ নির্ধারন করেছে। সে মোতাবেক বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন সাংগঠনিক কাঠামোতে আধুনিক যুদ্ধ উপকরন সংগ্রহ ও উন্নত প্রশিক্ষনের মাধ্যমে সেনাবাহিনীকে আরও শক্তিশালী করে গড়ে তোলার কার্যক্রম ইতিমধ্যেই গ্রহন করা হয়েছে ।

বৃহস্পতিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মোঃ আবদুল হামিদ রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউপির চরাঞ্চলে সেনাবাহিনীর শীতকালীন মহড়া পরিদর্শন শেষে দরবার কক্ষে অনুষ্ঠিত ভোজসভার পূর্বে প্রধান অতিথি হিসেবে ভাষন দানকালে একথা বলেন ।
তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পেশাগত কর্মকান্ড ও প্রশিক্ষনের পাশাপাশি দেশ ও জাতির প্রতিটি প্রয়োজনে গৌরবোউজ্জল ভুমিকা পালন করে আসছে। ক্রমবর্ধমান উন্নয়নের মাধ্যমে বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্ববাসীর কাছে একটি আধুনিক ও সময়োপযোগী সুশৃঙ্খল বাহিনীতে পরিনত হয়েছে।
অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের সদস্যগন, সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানগন, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি, বিভিন্ন পদস্থ সেনা কর্মকর্তা, গনমাধ্যম কর্মী ও স্থানীয় সুধীমহল উপস্থিত ছিলেন।

(Visited 30 times, 1 visits today)