রাজবাড়ীতে কৃষকলীগের কেন্দ্রীয় নেতার হুমকিদাতা তরুণ দুই দিনের রিমান্ডে

রাজবাড়ী বার্তা ডট কম :

হুমকিদাতা সোহাগ মাহমুদ

হুমকিদাতা সোহাগ মাহমুদ

রাজবাড়ীতে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাম নুরে আলম সিদ্দিকী হককে হুমকিদাতা সোহাগ মাহমুদ (২০) কে গত রবিবার রাজবাড়ীর এক নম্বর আমলী আদালতের বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

হক জেলা বৃষক লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক ও বাসসের রাজবাড়ী প্রতিনিধি। হক কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে অংশগ্রহন করে নিকটতম প্রতিদ্বন্দ্বী হন। হুমকিদাতা সোহাগ জেলার কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের বড়কলকলিয়া গ্রামের বাসিন্দা।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান জানান, সোহাগের ব্যক্তিগত মোবাইল ফোন থেকে দুটি সিম ব্যবহার করে সাংবাদিক নুরে আলম সিদ্দিকী হককে দুইবার এসএমএস পাঠানো হয়। এতে বিশলাখ চাঁদা অন্যথায় ১৬ ডিসেম্বরের মধ্যে হত্যার হুমকি দেওয়া হয়। এঘটনায় ভূক্তভোগি ১৪ ডিসেম্বর রাতে সদর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেন। গভীর রাতে হুমকিদাতা তরুণকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পরের দিন এবিষয়ে সোহাগকে প্রধান আসামী করে অজ্ঞাতদের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়। রোববার মামলার অধিকতর তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়। বিচারক সোহাগের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
নুরে আলম সিদ্দিকী হক বলেন, তিনি নিরাপত্তাহীনতা ভূগছেন। হুমকির নেপথ্যের রহস্য উদ্ঘাটন করে জড়িতদের শাস্তির দাবি করেন তিনি।
রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (সার্কেল) রবিউল ইসলাম বলেন, হুমকির বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্তের অবস্থান সনাক্ত করা হয়। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানা যাবে।
প্রসঙ্গত, কৃষকলীগের জেলা কমিটির সভাপতি ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুন্সী নাদের হোসেনকে গত বছরের ২২ নভেম্বর গুলি করে হত্যা করা হয়।

(Visited 23 times, 1 visits today)