বালিয়াকান্দিতে উৎসব মুখর পরিবেশে শ্যামা পুজা শুরু

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

100_0697

নবান্নের উৎসবের আমেজ আর শীতের আগমনী বার্তা নিয়ে এসেছে হেমন্ত। কার্তিকের এ শুভক্ষণে কলাপাতা ও দুর্বাঘাসের শীর্ষে ঝড়ে রাতের শিশির। আর সকালের তরুন অরুনের আলো এসে শিশিরের বুকে জাগিয়ে দেয় প্রাণের ইশারা, তারুন্যের স্পন্দন। কাঁচারোদের পরশে তাতে ঝলমল করে মুক্তোর হাসি। এমনি হাসি-আনন্দ ও কল্যানের প্লাবন ধারায় ¯œাত হয়ে জেগে ওঠে মহাবিশ্ব। মহাশক্তির কুপা অনুগ্রহে এ জগৎ হয়ে ওঠে সুন্দর ও শান্তিময়। মঙ্গলবার মধ্যেরাত থেকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সদরের জাবরকোল সার্বজনীন শ্যামা পুজা উৎযাপন কমিটি বিশ্ব শান্তি ও মঙ্গল কামনা করে ৫ম বার্ষিকী ১৪ হাত শ্যামা পুজার আয়োজন করেছে।

পুজা কমিটির সভাপতি বিজয় স্যানাল জানান, শ্যামা পুজা, আরতি প্রতিযোগিতা, ভক্তিমুলক গান ও শ্যামা সঙ্গীত, দেবীর বিসর্জন, শান্তিজল গ্রহন, প্রমান্য লাইভ প্রোগ্রাম, লেজার লাইটিং প্রদর্শনী, মিউজিক্যাল প্রোগ্রাম, আরতি প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের বিশেষ পুরষ্কারের ব্যবস্থা থাকবে। আগামী ১৩ নভেম্বর সম্পন্ন হবে।
প্রতিমাটি তৈরী করেছেন ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী গ্রামের গোবিন্দ পাল ও গৌরাঙ্গ পাল। অপরদিকে জামালপুর ইউনিয়নের বেতেঙ্গাতেও ১৪ হাত পুজা শুরু হয়েছে।

(Visited 35 times, 1 visits today)