বসন্তপুরে গৃহবধুকে শ্বাসরোধে হত্যার চেষ্টা

রাজবাড়ী বার্তা ডট কম :

9835

রাজবাড়ী জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের উদয়পুরের চরপাড়া গ্রামের পিতার বাড়ী থেকে দাবীকৃত যৌতুকের দুই লাখ টাকা এনে না দেয়ায় সুমাইয়া আক্তার নামে এক গৃহবধুকে মারপিটের পাশাপাশি শ্বাসরোধে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগে গত বৃহস্পতিবার সকালে গৃহবধু বাদী হয়ে স্বামী ও শ্বাশুড়িকে আসামী করে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানাগেছে, ২০১৩ সালে ৩ এপ্রিল জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের গাবলা গ্রামের জুম্মত শিকদারের মেয়ে সুমাইয়া আক্তারের সাথে একই ইউনিয়নের উদয়পুরের চরপাড়া গ্রামের মৃত মেছের সেখের ছেলে হালিম সেখের সাথে বিয়ে হয়। বর্তমানের ওই সংসারে এক বছর বয়সী মিম নামে একটি কন্যা সন্তান রয়েছে।
গৃহবধু সুমাইয়া আক্তার জানান, সংসারের সুখের আশায় বিয়ের সময় তার বাবা নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, ২ ভড়ি স্বর্ণালংকার, ১লাখ ২০ হাজার টাকা মূল্যের ব্যবহারিক সামগ্রী তার স্বামীতে প্রদান করেন। তবে কিছু দিন না গড়াতেই লোভি হালিম ও তার মা হালিমা খাতুন আরো ২ লাখ টাকা যৌতুক তার পিতার বাড়ী থেকে এনে দেবার জন্য তাকে চাপ প্রয়োগ করে। তিনি তাতে রাজি না হওয়ায় তারা মাঝে মধ্যেই মারপিটসহ নির্যাতন শুরু করে। সর্ব শেষ গত ২৬ অক্টোবর সন্ধ্যায় তাকে পুন:রায় যৌতুকের ওই টাকা এনে দিতে বলেন। তিনি সে সময়ও রাজি না হওয়ায় তারা ফের মারপিট করে। এক পর্যায়ে তার স্বামী তাকে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায়। এ সময় তার চিৎকারে এলাকার বাসীন্দারা এগিয়ে আসেন এবং তাকে উদ্ধার করে পিতার বাড়ীতে খবর দেন। পরে তার বাবা ও চাচাতো গিয়ে তাকে সেখান থেকে নিয়ে এসে রাজবাড়ী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করে।
এামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজবাড়ী থানার এসআই মামুন অর রশিদ বলেন, ঘটনার তদন্তের পাশাপাশি তিনি আসামীদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করেছেন। তিনি দ্রুত সময়ের মধ্যে আসামীদের গ্রেপ্তার করে আদালতে সোর্পদ করবেন বলেও আশাবাদব্যক্ত করেন।

(Visited 20 times, 1 visits today)