জেলা শহরের অনুষ্ঠিত তাজিয়া র‌্যালীতে মানুষের ঢল

রাজবাড়ী বার্তা ডট কম :

DSC_0231

আজ শনিবার পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এদিন মুসলমানদের কাছে ধর্মীয়ভাবে বিশেষ তাৎপর্যপূর্ণ। এ দিনটি মুসলিম বিশ্বে ত্যাগ ও শোকের প্রতীকের পাশাপাশি বিশেষ পবিত্র দিবস হিসেবে পালন করা হয়। প্রায় এক হাজার ৩৩৩ বছর আগে এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হযরত ইমাম হোসেইন (রা.) কারবালা প্রান্তরে শহীদ হন।

এ উপলক্ষে রাজবাড়ী আনজুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে রাজবাড়ীতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। পবিত্র আশুরা উপলক্ষে আজ শনিবার সকালে রাজবাড়ী শহরের প্রধান সড়কের বড় মসজিদ এলাকা থেকে তাজিয়া মিছিল পাকের আয়োজন করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় বড় মসজিদে গিয়ে শেষ হয়।
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী এই মিছিল পাক উদ্ধোধন করেন। আনজুমান-ই-কাদেরিয়ার রাজবাড়ীর সভাপতি কাজী ইরাদত আলীসহ এই সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ওই মিছিল পাকের নেতৃত্ব দেন। বড় মসজিদে সাড়াদিন কোরআনখানি ও আশুরার তাৎপর্য সর্ম্পকে আলোচনা হবে।পরে মিলাদ মাহফিলের মাধ্যমে কর্মসূচি শেষ হবে।
অনুরুপভাবে রাজবাড়ী ধুঞ্চি ও নিউকোলনী এলাকা থেকেও পৃর্থকভাবে তাজিয়া মিছিল বের হয়ে শহর প্রর্দক্ষিন শেষে রাজবাড়ী রেলওয়ে মাঠে লাঠি খেলা ও মাতম করা হবে। এছাড়া গোয়ালন্দ মোড়,মকবুলের দোকান ইমাম বাড়ী ও গৌরীপুর ইমাম বাড়ীতে তাজিয়া মিছিল ও পবিত্র আশুরার গুরুত্ব নিয়ে আলোচনা সভা হবে।

(Visited 24 times, 1 visits today)