বসন্তপুরের নার্সারী থেকে পাকিস্তান অডিনেন্স ফ্যাক্টরীর গুলি, ম্যাগজিন ও চার্জার উদ্ধার

রাজবাড়ী বার্তা ডট কম :

 54=led-1

গত মঙ্গলবার দুপুরে রাজবাড়ী জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের উদয়পুর গ্রামের একটি নার্সারীর মাটিতে পুতে রাখা পাকিস্তানের তৈরী ৮৮৬ পিচ বন্দুকের তাজা গুলি, ৪টি ম্যাগজিন ও ১১টি চার্জার উদ্ধার করা হয়েছে।

রাজবাড়ী থানার ওসি শাহ্ মোঃ আওলাদ হোসেন পিপিএম জানান, স্থানীয় ফেলু মোল্লার ছেলে ওলি উল্লাহ মিয়া একই গ্রামের জিহাদ মিয়ার জমি লিজ নিয়ে গাছের চারা উৎপাদনের নার্সারী তৈরী করেন। ওই নার্সারী থেকে গতকাল দুপুর ২ টার দিকে শ্রমিকরা মেহগনী গাছের চারা উত্তোলনের কাজ করছিল। এ সময় তারা দু’টি টিনের বাক্স উদ্ধার করেন এবং ওই বাক্স দু’টি খুলে দেখেন তার মধ্যে বন্দুকের গুলি সাজানো। সে সময়ই বিষয়টি তারা রাজবাড়ী থানা পুলিশকে অবহিত করা হয়। রাজবাড়ীর থানার এসআই বিল্লাল হোসেনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে গুলি, ম্যাগজিন ও চার্জার (গুলি চার্জ দেয়ার যন্ত্র) গুলো উদ্ধার করেন।
খবর পেয়ে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, রাজবাড়ীর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, সহকারী পুলিশ সুপার রবিবউল ইসলাম, রাজবাড়ী থানার ওসি শাহ্ মোঃ আওলাদ হোসেন পিপিএম, রাজবাড়ী থানার ওসি (তদন্ত) জহুরুল ইসলামসহ উদ্ধর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
রাজবাড়ীর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম জানিয়েছেন, উদ্ধার করা ০.৩০৩ গুলির সাথে পিওএফ (পাকিস্তান অডিনেন্স ফ্যাক্টরী) খোদাই করে লেখা রয়েছে। ধারনা করা হচ্ছে গুলি গুলো মুক্তিযুদ্ধের সময়কার অথবা কোন সন্ত্রাসী গ্রুপ তা এখানে মজুদ করে রাখেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(Visited 22 times, 1 visits today)