সুস্থ্য থাকার জন্য হাত ধোয়ার গুরুত্ব সবচেয়ে বেশি -এমপি কাজী কেরামত আলী

রাজবাড়ী বার্তা ডট কম :

98itled-1

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন সুস্থ্য থাকার জন্য হাত ধোয়ার গুরুত্ব অপরিসীম। হাত কিভাবে ধুতে হবে সেটা জানা যেমন জরুরী জেনে মানাটা আরো বেশি জরুরী। অক্টোবর মাস স্যানিটেশন মাস এ মাসে স্যানিটেশন সম্পর্কে ভালো ভাবে জানতে হবে। স্যানিটেশন সম্পর্কে ভালো জ্ঞান থাকলে অবশ্যই আমরা সুস্থ্য থাকবে পারবো, সকলের জন্য জন্য উন্নত জীবন নিশ্চিত হোক স্যানিটেশন। আমাদের বাড়ির টয়লেটগুলো সম্পুর্ন ভরে যাওয়ার আগেই বদলাতে হবে। আজকের এই হাত ধোয়া দিবসে আমরা যেমন করে নিয়ম মেনে হাত পরিষ্কার করলাম সারা বছর এই নিয়ম মেনে হাত পরিষ্কার করতে হবে তবেই আমাদের সুস্থ্য জীবন হবে। গত বৃহস্পতিবার সকালে রাজবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

“সকলের জন্য স্যানিটেশন-নিশ্চিত হোক উন্নত জীবন” এ স্লোগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকালে রাজবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
জেলা প্রশাসন ও রাজবাড়ী স্বাস্থ্য বিভাগের উদ্যেগে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় এক বর্নাঢ্য র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে আলোচনা সভায় মিলিত হয়।
রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম এ খালেক, সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এ এইচ এম খালেকুর রহমান প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ মাহাবুবুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড.সৈয়দা নওশীন পর্নিনী, ওছাপ বাংলাদেশের হাইজিন অফিসার মোঃ আব্দল মতিন,প্রজেক্ট সমন্বয়কারী মোঃ কামাল হোসেনসহ বিভিন্ন এনজিও শিক্ষা প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবসের সার্বিক সহযোগিতায় ছিলেন ব্রাক ওয়াশ কর্মসূচী এবং ওছাপ বাংলাদেশ।

(Visited 37 times, 1 visits today)