বন্যার্তদের মাঝে জেলা প্রশাসকের ত্রান বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

0522

বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা সদর ও গোয়ালন্দ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান। এ সময় তিনি দূর্গত বাসিন্দাদের মাঝে নগদ ৬০ হাজার টাকা ও দশ কেজি করে চাল বিতরণ করেন। তবে প্রকৃতির সাথে যুদ্ধ করে বেঁচে থাকা পদ্মা পাড়ের অসহায় মানুষগুলো দীর্ঘক্ষন ত্রাণের জন্য অপেক্ষার পর বেশির ভাগ মানুষই খালি হাতে ফিরে যেতে হয়েছে।
জানা যায়, পদ্মায় পানি বৃদ্ধির ফলে রাজবাড়ী জেলা সদরের বরাট, দাদশী, গোয়ালন্দ উপজেলার পদ্মা তীরবর্তী দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়নের বিস্তৃর্ণ নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ফসলের ক্ষতিসহ পানিবন্দি হয়েছে কয়েকশ পরিবার। ফসলি জমির ফসল তলিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে প্লাবিত এলাকায়। পাশাপাশি ভাঙ্গন আতঙ্কে নিজ ভিটে-মাটি ছেড়েছেন অর্ধশত পরিবার।
উপজেলা পানি উন্নয়ন বোর্ড অফিস সূত্রে জানা যায়, বর্তমানে পদ্মার গোয়ালন্দ পয়েন্টে পানি বিপদসীমার ১৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোপাল চন্দ্র দাস, সদর উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মাহবুবুর রহমান, বরাট ইউপি চেয়ারম্যান কাজী শামসুদ্দিন, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মন্ডল, দেবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আতর আলী সরদার, উপজেলা প্রকল্প বস্তবায়ন কর্মকর্তা মনোয়ার মাহমুদ প্রমুখ।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ বলেন, প্রাথমিক ভাবে পানি বন্দি পরিবারগুলোর মাঝে ৫ মেট্রিকটন চাউল বিতরণ করা হয়েছে।

(Visited 21 times, 1 visits today)