দৌলতদিয়ায় এবার গাড়ির অপেক্ষায় ফেরি!

আজু সিকদার :

নদী পার হতে আসা রাজধানীগামী যানবাহনের চাপ কমে যাওয়ায় ব্যস্ততম দৌলতদিয়া ঘাটের দৃশ্যপট পাল্টে গেছে। দুদিন আগেও যেখানে নদীপার হতে আসা গাড়িগুলোকে ফেরির নাগাল পেতে ঘন্টার পর ঘন্টা দীর্ঘ সিরিয়ালে আটকে থাকতে হতো, সেখানে বৃহস্পতিবারের চিত্র ভিন্ন।
সরেজমিন দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, কোথাও কোন যানজট নেই। নেই নদী পারের অপেক্ষায় আটকে থাকা হাজার হাজার যাত্রী ও যানবাহনের বিড়ম্বনা। উল্টো দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী ফেরিগুলো যানবাহনের জন্য দীর্ঘ সময় পন্টুনে অপেক্ষা করতে হচ্ছে। এ অবস্থায় ফেরিগুলোকে অর্ধেক লোড নিয়েই পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা যায়। কর্তব্যরত পুলিশ সদস্যসহ ঘাটসংশ্লিষ্ট বিভিন্ন শ্রমিকরাও কাটাচ্ছেন অলস সময়। সব মিলিয়ে দৌলতদিয়া ঘাট তার চিরচেনা রূপ হারিয়ে ঝামেলা ও দূর্ভোগ মুক্ত একটি ঘাটে পরিনত হয়েছে। এদিকে ঘাটে আসা গাড়িগুলো সরাসরি ফেরিতে উঠতে পারায় গাড়ির চালক ও যাত্রীরা স্বস্তি প্রকাশ করছেন।
সত্যতা নিশ্চিত করে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ম্যানেজার মো. শফিকুল ইসলাম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি বহরে বর্তমানে ১৫টি ফেরি যানবাহন পারাপার করছে। নদীপার হতে এসে এখন আর কোন গাড়িকে ফেরির জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে না। উল্টো গাড়ির অপেক্ষায় অনেক ফেরি ঘাটে ভিরে থাকছে।

(Visited 25 times, 1 visits today)