পাংশায় বাল্য বিয়ে, মাদক ও জঙ্গীবাদ বিষয়ক কর্মশালায় অনুষ্ঠিত-

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

 

সমাজ থেকে বাল্য বিয়ে মাদক ও জঙ্গীবাদ দূর করতে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসতে হবে,আমাদের ছেলে মেয়েদের খোজ রাখতে হবে কোথায় যাই কার সাথে মিশে কি করে এসব বিষয়গুলো আমাদের দেখতে হবে,আমাদের সন্তানদের মধ্যে যদি কোন পরিবর্তন দেখা দেয় তা হলে খোজ নিতে হবে কেন এরুপ পরিবর্তন হচ্ছে। আমাদের কাজীদের আরো বেশী সচেতন হতে হবে চেয়ারম্যানদের দেওয়া জন্ম সনদ যথাযথ ভাবে পরিক্ষা করতে হবে। আমাদের শিক্ষক মন্ডলীরা সমাজ সচেতনায় ব্যাপক অবদান রাখতে পারেন । আপনার শিক্ষার্থী ২দিন বিদ্যালয়ে না আসলে তাদের পিতা মাতার মাধ্যমে খোজ খবর নিন কেন সে বিদ্যালয়ে আসেনি। আমাদের জনপ্রতিনিধিরা তাদের সদ ইচ্ছার মাধ্যমে সমাজ থেকে বাল্য বিয়ে মাদক ও জঙ্গীবাদ দূরকরা সম্ভব সকলেই বিপদে আপদে জনপ্রতিনিধিদের নিকট আসেন তাই তাদের ইচ্ছার প্রতিফলনের মাধ্যমে বাল্য সমাজ থেকে বিয়ে মাদক ও জঙ্গীবাদ দূর করা সম্ভব।

মঙ্গলবার পাংশা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বাল্য বিয়ে,মাদক ও জঙ্গীবাদ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান এসব কথা বলেন। রাজবাড়ী জেলা প্রশাসন ও দিশা,সেচ্ছাসেবী আর্থ সামাজিক উন্নয়ন,মানবিক কল্যাণ সংস্থা’র আয়োজনে দিন ব্যাপী বাল্য বিয়ে,মাদক ও জঙ্গীবাদ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়।

পাংশা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসন’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শেখ রাশেদ উজ্জামান,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস শাহিদা আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী,পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন,দিশার কর্মকর্তা ফিরোজ আল মামুন,পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম নজীবুল্লাহ,কাজী আব্দুল কুদ্দুস, হাবাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, কসবামাজাইল ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খান, যশাই ইউপি চেয়ারম্যান অধ্যাপক মোঃ সিদ্দিকুর রহমান, কলিমহর ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল মন্ডল, উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস,পাংশা উপজেলা ব্র্যাকের ম্যানেজার মেহেদী হাসান প্রমুখ। বাল্য বিয়ে, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মাদ্রাসার অধ্যক্ষ, সুপার, নিকাহ রেজিষ্টার, সুশিল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

(Visited 35 times, 1 visits today)