রাজবাড়ীর বিসিকে সোলার ইন্ডাস্ট্রিজ স্থাপনের লক্ষে জার্মানীর ব্যবসায়ীদের আগ্রহ প্রকাশ –

জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী বার্তা ডট কম :

 

সৌর শক্তির মাধ্যমে স্বনির্ভর গ্রাম গড়ে তোলার লক্ষ নিয়ে রাজবাড়ী বিসিক শিল্প নগরীতে আমেনা সোলার ইন্ডাষ্ট্রিজ স্থাপনের প্রক্রিয়া শুরু করা হয়েছে। ওই ইন্ডাষ্ট্রিজ তৈরীতে জার্মানীর ব্যবসায়ীরা আগ্রহ প্রকাশ করেছেন।
গত শনিবার সকালে এই কারখানা স্থাপনের স্থানটি পরিদর্শন করেন, জার্মানীর সপ্তম তম ধনী এবং জার্মানীর টাগারে আনান্দা ওয়াল্ড ওয়াই হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান হ্যান্ডজন, জার্মানীর সোলার সাইনটিষ্ট ও আমেনা সোলার ইন্ডাষ্ট্রিজের চেয়ারম্যান সৈয়দ ফারুক শাহ, গেডো বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ জাহিদ হোসেন, একুশে টেলিভিশনের এজিএম ও গেডো বাংলাদেশ ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান আক্কাস হোসেন, গেডো বাংলাদেশ ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান ও ঢাকার বিশিষ্ঠ ব্যবসায়ী সরজিৎ ভৌমিক বুলু, গেডো বাংলাদেশ ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান সৈয়দ মাহাবুবুর রহমান, গেডো বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালক হাফিজ উদ্দিন হাবিব প্রমুখ।
সংশ্লিষ্ঠরা জানিয়েছেন, এখানে সোলার কুকার, সোলার ড্রাইয়ার, সোলার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট ও সোলার ফুড তৈরীর সরঞ্জাম উৎপাদন করা হবে। আশা করা হচ্ছে দ্রুত সময়ের মধ্যেই এই ইন্ডাস্ট্রিজটি চালু করা সম্ভব হবে।

(Visited 88 times, 1 visits today)