রাজবাড়ীতে গৃহবধুকে হত্যার অভিযোগে শ্বশুর-শ্বাশুরি গ্রেপ্তার –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীতে যৌতুকের বকেয়া পাঁচ হাজার টাকার জন্য মায়া খাতুন (২৮) নামে এক গৃহবধুকে শ^াসরোধে হত্যার অভিযোগে দায়ের হওয়া মামলায় গতকাল বুধবার ভোরে ওই গৃহবধুর শ্বশুর-শ্বাশুরিকে পুলিশ গ্রেপ্তার করেছে।
গ্রেপ্তারকৃতরা হলো, জেলা সদরের বাণিবহ ইউনিয়নের নিচপাড়া গ্রামের কাচাই সেখের ছেলে ইসহাক সেখ ও ইসহাক সেখের স্ত্রী ফাতেমা বেগম।
জানাগেছে, প্রায় ছয় বছর পূর্বে রাজবাড়ী জেলা সদরের শহীদওহাবপুর ইউনিয়নের ধুলদীজয়পুর গ্রামের লোকমান গাজীর মেয়ে মায়া বেগমের সাথে জেলা সদরের বাণিবহ ইউনিয়নের নিচপাড়া গ্রামের ইসহাক সেখের ছেলে শ্রমিক মিরাজ সেখ (৩০)-এর বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে মাহিন সেখ (৫) ও মিরা খাতুন (৬ মাস) বয়সী দু’টি ছেলে মেয়ে রয়েছে।
মামলার বাদী মায়া খাতুনের মা ফাতেমা বেগম জানান, সাম্প্রতিক সময়ে মিরাজ সেখ জুয়া খেলার সাথে জড়িয়ে পরে। যে কারণে অর্থ সংকট হলেই সে মায়াকে তার বাবার বাড়ী থেকে যৌতুক বাবাদ দশ হাজার টাকা আনতে বলে। মায়া তার ও খালার কাছ থেকে পাঁচ হাজার টাকা সংগ্রহ করে এনে গত ১০ আগষ্ট দেয়। মিরাজ ওই পাঁচ হাজার টাকা নিয়ে আরো পাঁচ হাজার টাকার দাবীতে মায়াকে শাররীক নির্যাতন করে। সেই সাথে মায়াকে শ^াস রোধে হত্যার পর লাশ বাড়ী পাশে হাফিজ সেখের পুকুর চালার একটি আম গাছের চিকন ডালের সাথে ওড়না গলায় লাগানো অবস্থায় ঝুলিয়ে রাখে।
মায়ার খালু নজরুল ইসলাম বলেন, তিনিসহ পরিবারের অন্যান্য সদস্যরা এসে দেখেন মায়ার শরীরের নীচের অংশের জামা কাপড়ে কাঁদা, পা দু’টি মাটির সাথে লাগানো। তার দাবী মায়াকে হত্যার পর ওই গাছের সাথে লাশ ঝুলিয়ে রাখে তা আতœহত্যা বলে চালানো হয়েছে।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজবাড়ী থানার এসআই এনসের আলী বলেন, ঘটনার পর দিন মায়ার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর পাশাপাশি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছিলো। এরই মাঝে মায়ার মা গত ১৭ আগষ্ট মায়ার স্বামী মিরাজ সেখ, মিরাজের বাবা ইসহাক সেখ ও মা ফাতেমা বেগমসহ ছয় জনকে আসামি করে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি হত্যা মামলা দায়ের করে। আদালতের নির্দেশে মামলাটি থানায় রেকর্ড হবার পর ইসহাক সেখ ও তার স্ত্রী ফাতেমা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

(Visited 276 times, 1 visits today)