বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরকারী ওষুধ পাচারের চেষ্টা –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

সুকৌশলে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গরীবের সরকারী ওষুধ পাচারের চেষ্টা কালে হাতেনাতে একজনকে আটক করেছে। ওই আটক হওয়া ওই ব্যক্তির নাম মতিন। মতিন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক ফার্মাসিষ্ট। ওই ঘটনায় কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফারুক হোসেনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রবিবার দুপুর ২টার দিকে সাবেক ফার্মাসিষ্ট মতিন তার ব্যাগে করে বিপুল পরিমান সরকারী নিয়ে যাচ্ছিল। সে সময় স্থানীয়দের সন্দেহ হয়। তারা ওই ব্যাগটিতে তল্লাশী চালিয়ে ওষুধ উদ্ধার পূর্বক মতিনকে আটক করে। তাদের ধারনা ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্য থাকা এক শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীর সহযোগীতায় দীর্ঘ দিন ধরে গরীবের এ সরকারী ওষুধ গুলো পাচারের ঘটনা ঘটে আসছে।
কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফারুক হোসেন জানান, মতিনের কাছ থেকে ৮/১০ পাতা ওষুধ উদ্ধার করা হয়েছে। তবে তার কাছে কিভাবে এতো ওষুধ আসলো তা তারা খতিয়ে দেখা হচ্ছে।
বালিয়াকান্দির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এসএম আব্দুল্লাহ আল মুরাদ ঘটনার সত্যতা শিকার করে জানান, ওই ঘটনার সাথে করা জড়িত এবং কিভাবে ঘটনাটি ঘটেছে তা জানতে তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে ওই কমিটি তার কাছে ওই তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

(Visited 42 times, 1 visits today)