পাংশায় ট্রিড-এর ব্যতিক্রমী উদ্যোগ ‘আমাদের তারা’ অনুষ্ঠিত-

রাজবাড়ী বার্তা ডট কম :


ট্রান্স রিজিওনাল ইভোলভিং ইফোর্ট ফর ডেভেলপমেন্ট -ট্রিড এর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল এক ব্যতিক্রমী অনুষ্ঠান ‘ট্রিড উৎসব-২০১৭’। ঈদ উল আযহার পর দিন রাতে রাজবাড়ীর পাংশার বাহাদুরপুর শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান শুরু করা হয় জাতীয় সংগীতের মাধ্যমে।
এর পরপরই ট্রিডের প্রথম স্মরণিকার মোড়ক উন্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা। পরে মেধাবীদের মধ্যে সম্মাননা স্মারক ও ট্রিড স্বেচ্ছাসেবীদের মধ্যে ‘বেস্ট ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০১৭’প্রদান করা হয়।
এরপর ‘ট্রিড ও বর্তমান সমাজ’ শীর্ষক আলোচনায় অংশ নেন আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং এর মাধ্যমেই প্রথম পর্বের শুভ সমাপ্তি ঘোষণা করা হয়। যদিও অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ট্রিডের প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবু হেনার অনুপস্থিত ছিলেন। তবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-২ আসনের এমপি মো: জিল্লুল হাকিম। এছাড়াও উপস্থিত ছিলেন, বারির সাবেক মহা-পরিচালক ড.এম.এ.মাজেদ, বরিশালের সাবেক পরিচালক(স্বাস্থ্য) ডা.সাইদুর রহমান সামাদ, জি.এস.বি এর সাবেক মহাপরিচালক ড.নিহাল উদ্দিন, পাংশা উপজেলার চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, ব্যবসায়ী ইমরান আলী, বাহাদুরপুরের ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল সহ প্রমুখ ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব ছিল সবচেয়ে আকর্ষণীয় ও ব্যতিক্রমধর্মী। ‘আমাদের তারা’ নামের এই অনুষ্ঠানে সাধারণ জনগণের সাথে নির্বাচিত জনপ্রতিনিধিদের উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বের সুযোগ তৈরী করে দেয়া হয়। ওই অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সাংসদ মো:জিল্লুল হাকিম, পাংশা উপজেলার উপজেলার চেয়ারম্যান মো:ফরিদ হাসান ওদুদ ও বাহাদুরপুরের ইউপি চেয়ারম্যান মো: হুমায়ুন কবির শাকিল জনগণের প্রশ্নের উত্তর দেন। ওই অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্ব পালন করেন ‘আমাদের তারা’র পরিকল্পনাকারী ও ট্রিডের প্রতিষ্ঠাতা নিষাদ আলমগীর।
অনুষ্ঠানে সাধারণ জনগণ তাদের নিজস্ব দাবিদাওয়ার পাশাপাশি এলাকার নানান সমস্যা এবং কিছু জবাবদিহিতামুলক প্রশ্নও তুলে ধরেন। তবে জনপ্রতিনিধিরাও অত্যন্ত বিচক্ষণতার সাথে প্রশ্নগুলোর উত্তর দেন। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা এধরণের উদ্যোগকে স্বাগত জানান এবং ভূয়সী প্রশংসা করেন।
এরপর কুষ্টিয়ার আনন্দ রেস ক্লাব এর অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চতুর্থ পর্বের ট্রিড র‌্যাফল ড্র এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(Visited 71 times, 1 visits today)