ছাত্রলীগের অনন্য উদ্যোগ-গোয়ালন্দে ক্লান্ত যাত্রীদের জন্য বিনামূল্যে শরবত বিতরণ –

আসজাদ হোসেন আজু, রাজবাড়ী বার্তা ডট কম :

 

কর্মস্থলগামী মানুষের চাপে শুক্রবার সারাদিন গোয়ালন্দে ছিল স্মরনকলের মধ্যে ভয়াবহ যানজট। ভুক্তভোগী যাত্রীরা তাদের গন্তব্যে যেতে ১৫/১৬ কিলোমিটার পথ পায়ে হেঁটে দৌলতদিয়া ঘাটে পৌঁছায়। ব্যাগ-বোঝা নিয়ে তীব্র গরমের মধ্যে ক্লান্ত হয়ে পড়া এ সকল মানুষকে বিনামূল্যে শরবত ও পানি পান করান গোয়ালন্দের একদল ছাত্রলীগ নেতা-কর্মী।
পায়ে হেঁটে স্রোতের মত ছুটে চলা দৌলতদিয়া ঘাটগামী হাজার হাজার মানুষ তীব্র গরমে নাকাল। এরমধ্যে অনেককেই ছুটছেন একটু পানির জন্য। ধকল সামলাতে অনেক সামর্থবানরা বোতলের পর বোতল পানি গিলছেন। আবার ওই দিনের যানজটের কারণে আশপাশে দোকানের বোতলজাত পানিও দুপুরের আগেই প্রায় শেষ হয়ে যায়। ক্লান্ত এসকল মানুষের কষ্টটা কিছুটা হলেও অনুভব করেছিলেন স্থানীয় ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। আর সেটা অনুভব করেছিলেন বলে মহাসড়কের পাশে গোয়ালন্দের উজানচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে হাজির হয়েছিলেন ড্রাব ভর্তি ঠান্ডা পানি ও শরবত নিয়ে। বেলা ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত তারা ৮৪০ লিটার শরবত বিনা পয়সায় ক্লান্ত মানুষকে পান করিয়েছেন। এর সাথে হাজার হাজার মানুষ পান করেছেন ঠান্ডা পানি। তাদের বিলানো শরবত খেয়ে অনেককেই হাত তুলে তাদের জন্য দোয়া করতে দেখা যায়।
রাজবাড়ী জেলা ছাত্রলীগের সহসভাপতি ও স্থানীয় বাসিন্দা রাতুল আহমেদ জানান, মানুষের সীমাহীন দুর্ভোগ কিছুটা হলেও লাঘবের জন্য তারা কয়েকজন সম্পূর্ন ব্যাক্তিগত ভাবে এ উদ্যোগ নেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা নাজিমুল ইসলাম বৃটেন, লিয়াকত হোসাইন, এরশাদুল ইসলাম, নাছিম ইভান, রাসেল অরণ্য, রিদোয়ান রনি, সাইফুল ইসলাম, নাফিস ইমন প্রমুখ।
গোয়ালন্দ পৌর জামতলা বাজারের মুদি দোকানী আলতাফ হোসেন জানান, শুক্রবারের যানজটের কারণে তার দোকানের সকল বোতলজাত পানি বেলা ১২টার মধ্যেই শেষ হয়ে যায়। তৃষ্ণার্ত মানুষের জন্য যুবকদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, ‘একটু সহানুভূতি থাকলেই সামান্য সামর্থ্য নিয়েও ভালো কিছু করা সম্ভব তার চমৎকার উদাহরন সৃষ্টি করেছে তারা’।

(Visited 203 times, 1 visits today)