গোয়ালন্দে কৃতি ছাত্র-ছাত্রীদেরকে সংবর্ধনা প্রদান-

শামীম শেখ, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দে ঈদের পরদিন রবিবার এইচএসসি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গোয়ালন্দ ফাউন্ডেশন নামের একটি অরাজনৈতিক সংগঠন এ সংবর্ধনার আয়োজন করে। গোয়ালন্দ নাজিরউদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনাকে কেন্দ্র করে ওই বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের সাবেক ছাত্রছাত্রীদের মিলন মেলা তৈরী হয়।
গোয়ালন্দ ফাউন্ডেশনের কয়েকটি সূত্র জানায়, এ বছর গোয়ালন্দের বিভিন্ন প্রতিষ্ঠান হতে ১০জন এবং দেশের বিভিন্ন প্রতিষ্ঠান হতে এইচএসসি’তে কৃতিত্ব অর্জনকারী ১০জনসহ মোট ২০জনকে এ সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিতদের হাতে সম্মাননা ক্রেস্ট ও মেডেল তুলে দেয়া হয়। এ ছাড়া লোকসঙ্গীতে দেশ সেরা গোয়ালন্দের শিশু শিল্পী তৌকির আহমেদকেও অনুষ্ঠানে বিশেষ সম্মাননা জানানো হয়।
বিডি জবস’র সহকারী মহাব্যবস্থাপক শোয়েব হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়ালন্দ নাজিরউদ্দিন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক পরিদর্শক সুলতানউদ্দিন আহমেদ, গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারি কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আ. কাদের শেখ, অধ্যাপক নুরুজ্জামান ফকির, গোয়ালন্দ ফাউন্ডেশনের কর্মী প্রকৌশলী ফকির আ. মান্নান, বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুল আলম, ঢাকা যাদুঘরের কর্মকর্তা জহুরুল হক লাভলু, ক্যাপ্টেন সিরাজুল ইসলাম, ডা. মাসুদ, এ্যাড. শফিকুল ইসলাম প্রমুখ।
আয়োজকদের পক্ষে সঞ্চালক শোয়েব হাসান জানান, গোয়ালন্দের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ বিভিন্ন সামাজিক কল্যানমুখী কাজ করার লক্ষ্যে গোয়ালন্দ ফাউন্ডেশন তৈরী হয়েছে। এ সংগঠনের আনুষ্ঠানিক কোন কমিটি নেই। দেশ-বিদেশের গোয়ালন্দের বহু নাগরিক এ কাজের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত রয়েছেন। এবার থেকে প্রতি বছর এ ধরণের সংবর্ধনার আয়োজন করা হবে।

(Visited 27 times, 1 visits today)