মায়ানমারের মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ-

রুবেলুর রহমান/ইমরান হোসেন মনিম, রাজবাড়ী বার্তা ডট কম :

 

মায়ানমারের মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে  সোমবার সকালে ইসলামী আন্দোলন রাজবাড়ী জেলা শাখার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও দোয়া মোনাজাত করা হয়েছে।
জেলা শহরের পৌর ইংলিশ মার্কেটের সামনে থেকে বের করা হয় বিক্ষোভ মিছিল। মিছিলটি শহরের প্রধান সড়ক ও বাজার এলাকা প্রদক্ষিণ শেষে রাজবাড়ী প্রেসক্লাবের পাশে বিক্ষোভ সমাবেশ ও নির্যাতিত মুসলমানদের শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়। এতে ইসলামী আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সাধারন সম্পাদক মুফতি গোলাম কবির মাছুম, দপ্তর সম্পাদক মীর্জা আব্দুল কাইয়ুম, যুব আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতি সামছুল হুদা, আলেম আবু ইউসুফ, স্থানীয় ওলামা আয়ুব আনসারী প্রমূখ।
এ সময় বক্তারা মিয়ানমারে নির্যাতিত মুসলমানদের সহায়তায়র জন্য জাতিসংঘ, ওআইসি ও বিশ্ব মুসলিম নেতাদেরকে মিয়ানমার সরকার অং সান সূচীর উপর চাপ প্রয়োগ, নোবেল পুরস্কার বাতিল ঘোষনা, আন্তর্জাতিক আদালতে বিচার দাবী, নির্যাতিতদের ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব প্রদান করে তাদের মৌলিক অধিকার ফিরিয়ে দেবার দাবী জানান।
তারা আরো বলেন, নির্যাতিত মুসলিম রহিঙ্গাদের সাহাযার্থে ইসলামী আন্দোলন রাজবাড়ী জেলা শাখা ত্রাণ তহবিল গঠন করছেন, যা আগামীকাল বাংলাদেশে আশ্রয় নেওয়া মায়ানমারের নির্যাতিত মুসলামনে মধ্যে বন্টন করবেন সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশ শেষে বিশ্বের সকল নির্যাতিত মুসলামনের শান্তি ও সুস্থতা কামনায় দোয়া মোনাজাত করা হয়েছে।

(Visited 49 times, 1 visits today)