কে এই বৃদ্ধা ? রাজবাড়ীতে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার হওয়া বৃদ্ধার মেলেনি পরিচয়-

রাজবাড়ী বার্তা ডট কম :


রাজবাড়ী জেলা সদরের খানখানাপুর থেকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার হওয়ায় বৃদ্ধার পরিচয় গত মঙ্গলবার বিকাল পর্যন্তও জানা সম্ভব হয়নি। তবে তাকে জেলা সমাজ সেবা অধিদপ্তরের তত্তাবধানে রাজবাড়ী সদর হাসপাতালে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। সে এখন কিছুটা সুস্থ্য।
গতকাল বিকালে রাজবাড়ী সদর হাসপাতালের তৃতীয় তলার গাইনী ওয়ার্ডের পেইন বেডে গিয়ে দেখা যায়, ওই বৃদ্ধা বেডের উপর বসে আছে। তার বাড়ী ও ঠিকানা জানতে চাওয়া হলে সে শিশুদের মত ফ্যাল ফ্যাল দৃষ্টিতে তাকিয়ে থাকে। কোন কথা সে বলতে পারেনা।
সেখানে অবস্থান করা সমাজ সেবা অধিপ্তরের কর্মচারী মোশারফ হোসেন বলেন, দুই/আড়াই মাস আগে রাজবাড়ী রেল ষ্টেশন থেকে অজ্ঞাত পরিচয়ের এ বৃদ্ধা (৮০) কে উদ্ধার করে এ হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েকদিন চিকিৎসা সেবা গ্রহণের পর কিছুটা সুস্থ্য হলে কাউকে কিছু না বলে সে চলে যায়। এর পর থেকে তার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। হঠাৎ করেই গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়ন ভূমি অফিস এলাকা হতে বস্তাবন্দী অবস্থায় স্থানীয়রা ওই বৃদ্ধাকে উদ্ধার করে। এরপর তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
রাজবাড়ী শহর সমাজ সেবা কর্মকর্তা মাজাহারুল ইসলাম জানান, উন্নত চিকিৎসার জন্য ওই বৃদ্ধাকে গত সোমবার রাজবাড়ী সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়। ধারনা করা হচ্ছে ওই বৃদ্ধার বাড়ী মানিকগঞ্জ জেলার যে কোন স্থানে। ফলে ওই বৃদ্ধার ছবি তুলে মানিকগঞ্জ জেলা সমাজ সেবা কার্যালয়ে পাঠানো হয়েছে। তবে গতকাল বিকাল পর্যন্তও পরিচয় উদ্ধার করা সম্ভব হয়নি। তিনি আরো বলেন, যদি পরিচয় উদ্ধার করা সম্ভব না হয় তবে কিছুটা সুস্থ্য হবার পর তাকে ফরিপুরে বৃদ্ধাদের জন্য থাকা শান্তি নিবাসে তাকে পাঠানো হবে।
রাজবাড়ী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুশিল কুমার রায় জানান, ওই বৃদ্ধা শাররীক ও মানসিক ভাবে অসুস্থ্য। তবে গত কয়েক দিনের চিকিৎসা সেবায় সে কিছুটা হলেও সুস্থ্য হয়ে উঠেছে। তিনি আরো বলেন, ওই বৃদ্ধাকে বস্তাবন্দি করে ফেলে রেখে যাওয়ার বিষয়টি অত্যান্ত বেদনা দায়ক ব্যাপার।

(Visited 78 times, 1 visits today)