পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারী করণ করায় আনন্দ র‌্যালী-

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

RAJBARI - (3)-18.07

রাজবাড়ী পাংশা উপজেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত শত বছরের পুরোনে “পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়” সরকারী করণ করায় গতকাল সোমবার সকালে আনন্দ র‌্যালী করা হয়েছে। সেই সাথে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা রং খেলা, বেলুন উড়ানো এবং পটকা ফাটিয়ে আনন্দ প্রকাশ করে।
বেলা সাড়ে ১১ টার দিকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয়দের সমন্বয়ে এক আনন্দ র‌্যালী ওই বিদ্যালয়ের চত্বর থেকে বের করা হয়। র‌্যালীটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনঃরায় বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম নজীবুল্লাহ, পরিচালনা কমিটির সদস্য নিখিল কুমার দত্ত, সহকারী প্রধান শিক্ষক রাশেদা খাতুন প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিমকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, পাংশা উপজেলায় একটিও সরকারী উচ্চ বিদ্যালয় ছিলনা। সরকারের ঘোষনা অনুযায়ী প্রতিটি উপজেলায় একটি কওে উচ্চ বিদ্যালয় সরকারী করার যে উদ্যোগ নেয়া হয়, তার অংশ হিসেবেই ১৯১৬ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি সরকারী করণ করা হয়। এ বিদ্যালয়ে শিক্ষার্থী ১ হাজার ৬৬ জন এবং শিক্ষক ও কর্মচারী রয়েছে ৩৬ জন। প্রতিবছরের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলও আশানুরুপ।

(Visited 43 times, 1 visits today)