রাজবাড়ীতে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

8

রাজবাড়ীতে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রসার ৩টি ক্যাটাগরিতে ষষ্ঠ থেকে অষ্টম, নবম থেকে দশম ও একাদশ থেকে দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীদের নিয়ে জেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অধিদপ্তরের যৌথ আয়োজনে শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের শরীফ স্মৃতি মিলনায়তনে আলোচনা পরবর্তী বিভিন্ন প্রতিযোগীতা শুরু হয়। প্রতিযোগীতার গুলোর মধ্যে রয়েছে হামদ, নাথ, কেরাত, রচনা প্রতিযোগীতা, বির্তক প্রতিযোগীতা, উপস্থিত বক্তিতা, কবিতা আবৃতি, দেশাত্ববোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক নৃত্য, উচ্চাঙ্গ নৃত্য ইত্যাদি।
এতে জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মোঃ আশরাফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজবাড়ী সরকারী কলেজের উপাধ্যক্ষ জেসমিন নাহার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পরভীন সুলতানা, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাঈদা খানম, আরএসকে ইনিষ্টিটিশন এর প্রধান শিক্ষক আমিনুল ইসলাম প্রমূখ। আলোচনা শেষে ক্যাটাগরি অনুযায়ী প্রতিযোগীতা গুলো শুরু হয়।

 

(Visited 35 times, 1 visits today)