রাজবাড়ীর মিজানপুরে অকৃতকার্য হওয়ায় এসএসসি পরীক্ষার্থীর আত্নহত্যা –

রাজবাড়ী বার্তা ডট কম :

5

এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে এক ছাত্রীর আত্নহত্যা করেছে। ওই ছাত্রীর নাম মৌসুমী আক্তার মৈফুল (১৭)। সে রাজবাড়ী জেলা সদরের মিজানপুর ইউনিয়নের বড় চর বেনি নগর গ্রামের রিকশা চালক মোহর খানের মেয়ে। গত বৃহস্পতিবার রাতে তার লাশ দাফন করা হয়েছে।
মৈফুলের বাবা জানান, তার ৩ মেয়ে ২ ছেলে সন্তান রয়েছে। সন্তানদের মধ্যে মৈফুল ছিল সকলের বড়। সে জেলা শহরের কাজী হেদায়েত হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। গত বুধবার ওই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে মৈফুল অকৃতকার্য হয়। তবে তার চাইতে তুলনামূলক খারাপ একাধিক ছাত্রী এ পরীক্ষায় পাস করে। ফলে বিষয়টি সে সহজ ভাবে নিতে পারেনি। অভিমান করে নিজ বাড়ীর ঘরের মধ্যে অবস্থান করে। কারও সাথে কথা পর্যন্ত বলতে চায় না। ওই অবস্থায় গত বৃহস্পতিবার বিকালে তার ঘরের দরোজা বন্ধ দেখে বাড়ীর লোকজন ডাকাডাকি করে। এক পর্যায়ে কোন সারা না পেয়ে ঘরের দরজা খুলে ভেতরে প্রবেশ করে দেখাযায় তার লাশটি আড়ার সাথে গলায় ওড়না জড়ানো অবস্থায় ঝুলছে। পরবর্তীতে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়।
রাজবাড়ী থানার এসআই মামুন মাতব্বর জানান, এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে ওই ছাত্রী আতœহত্যা করেছে। লাশটির সুরতহাল রিপোর্ট তৈরীর পর তা তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই রাতেই স্থানীয় গোরস্থানে তার লাশটির দাফন করা হয়েছে।

বরাটে দুই সন্তানের
জননীর আত্নহত্যা

রাজবাড়ী বার্তা ডট কম : গত বুধবার রাজবাড়ী জেলা সদরের বরাট ইউনিয়নের গোপালবাড়ী গ্রামের নিজ বাড়ী থেকে গৃহবধু বিউটি বেগম (২৬)-এর লাশ পুলিশ উদ্ধার করে।
ওই গৃহবধু’র স্বামী আব্দুর রশিদ সেখ জানান, তার শিশু বয়সী ১ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে। স্যালো ইঞ্জিন চালিত নছিম চালিয়ে তিনি জীবিকা নির্বাহ করছেন। যদিও বেশ কিছু দিন ধরে শাররীক ভাবে অসুস্থ্য অবস্থায় জীবন-যাপন করছিলেন তার স্ত্রী বিউটি বেগম। ওই দিন বিকালে নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় পরিবারের সদস্যরা বিউটির দেহ ঝুলতে দেখেন। পরে তাকে মৃত অবস্থায় মাটিতে নামানো হয়।
রাজবাড়ী থানার এসআই বদিয়ার রহমান জানান, মৃত বিউটির বাবা-মা’সহ পরিবারের অন্যান্য সদস্যদের কোন অভিযোগ না থাকায় লাশের সুরতহাল রিপোর্ট তৈরীর পর তা হস্তান্তর করা হয়।

(Visited 85 times, 1 visits today)